নির্বাচনে বাইডেনকে পরাজিত করতে মার্কিন মুসলিম নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ

আমেরিকান মুসলিম কমিউনিটির নেতৃবৃন্দ আগামী নির্বাচনে জো বাইডেনকে হোয়াইট হাউস থেকে বের করে দেয়ার লক্ষ্যে প্রচারনা শুরু করেছেন। ইসরাইলী গনহত্যায় সমর্থন দানের কারনে বাইডেনের বিরুদ্ধে নেমেছেন তারা। গত শনিবার যুক্তরাষ্ট্রের শিকাগোতে অনুষ্ঠিত এক প্রেস কনফারেন্সে তারা ‘বাইডেনকে পরিত্যাগ করো’ শীর্ষক এক প্রচারনায় এই প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
গাজায় যুদ্ধ বন্ধের জন্য আহ্বান জানাতে তার প্রশাসনের ব্যর্থতার কঠোর সমালোচনা করেন তারা। আসন্ন ২০২৪ সালের নির্বাচনে অর্ধশত অঙ্গরাজ্যের সবগুলোতে যাতে বাইডেনের পরাজয় ঘটে সেই লক্ষ্যে প্রচারনা চালানোর পরিকল্পনা তারা গ্রহন করেছেন। প্রচারাভিযানের সংগঠকদের একজন ক্যাম্পেইনার মিনোসেটা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হাসান আবদেলসালাম বলেন, আমরা মুসলিম নেতারা দেশের সকল প্রান্ত থেকে এখানে সমবেত হয়েছি শুধুমাত্র একটি বার্তা নিয়ে। আর তা হচ্ছে: বাইডেনকে পরিত্যাগ করুন।
তিনি আরো বলেন, আমরা বাইডেনের জন্য খেটেছি, তাকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বানিয়েছি। কিন্তু এখন তিনি বিশ্বসঘাতকতা করছেন। একজন প্রেসিডেন্ট হিসেবে তিনি দাবি করেছিলেন যে, তিনি জীবন ও ন্যায় বিচারের মূল্য ও মর্যাদার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। কিন্তু এখন একটি গনহত্যার অনুমতি ও প্ররোচনা দিচ্ছেন যা শুধু দিন বা সপ্তাহসমূহ ধরে নয় বরং গাজায় হামলা শুরুর পর কয়েক মাস অতিবাহিত হলেও যুদ্ধবিরতির কোন আহ্বান জানাচ্ছেন না তিনি।
মিশিগান থেকে আগত অপর একজন সংগঠক খালেদ দুররানী বলেন, যখন দক্ষিন আফ্রিকার মতো একটি দেশ গনহত্যা সংক্রান্ত চুক্তিপত্র পালনের দাবি উত্থাপন করেছে, তখন বাইডেন প্রশাসন এর বিরুদ্ধে ভেটো ক্ষমতা প্রয়োগ করছে এবং যাতে যুদ্ধবিরতি না হয় সেজন্য তার সকল কূটনৈতিক ক্ষমতা প্রয়োগ করছে। এটা আমাদের জন্য দেখা অত্যন্ত বিব্রতকর বিষয় যে, আমাদের করের ডলার ব্যবহৃত হচ্ছে মানবতা বিরোধী অপরাধে সহায়তার জন্য। আমাদের প্রেসিডেন্টের হাত ফিলিস্তিনী শিশুদের রক্তে রঞ্জিত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button