অত্যাধিক মাত্রায় ইসরাইলপন্থী হওয়ায় বাইডেনের সমর্থনে ধস

অত্যাধিক মাত্রায় ইসরাইলপন্থী হওয়ায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সমর্থন ব্যাপকভাকে কমছে বলে নতুন এক জরিপে দেখা গেছে। ইউনিভার্সিটি অব ম্যারিল্যান্ডের নতুন জরিপে দেখা গেছে, যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক পার্টির তরুণতর সমর্থকেরা জানিয়েছে যে তাদের আসন্ন নির্বাচনে বাইডেনকে ভোট দেয়ার সম্ভাবনা কম।
তারা এখন বাইডেনকে ‘খুব বেশি মাত্রায় ইসরাইলপন্থী’ মনে করছে। তাছাড়া যারা চায় যে ‘যুক্তরাষ্ট্র ফিলিস্তিনিদের দিকে ঝুঁকে পড়ুক’ তাদের সংখ্যা বেড়েছে।
অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সমীক্ষায় দেখা যায়, অক্টোবরে যত লোক চেয়েছিল যে যুক্তরাষ্ট্রের উচিত ইসরাইলের পক্ষ নেয়া, তাদের মধ্যে এখন অনেক কম লোক ইসরাইলের পক্ষে রয়েছে। বিশেষ করে তরুণ ডেমোক্র্যাটদের মধ্যে পরিবর্তনটি হয়েছে ব্যাপক মাত্রায়।
জরিপে বলা হয়, অক্টোবরে তরুণ ডেমোক্র্যাটদের মাত্র ২০.৬ ভাগ বলেছিল যে বাইডেন অত্যাধিক মাত্রায় ইসরাইলপন্থী। কিন্তু নভেম্বরে ৪১.৫ ভাগ বলছে যে বাইডেন অত্যাধিক মাত্রায় ইসরাইলপন্থী। আর অতি নগন্য সংখ্যক (০ থেকে ২.৪ ভাগ) বলছে যে বাইডেন অত্যধিক মাত্রায় ফিলিস্তিনপন্থী।
জরিপে বলা হয়, ৭ অক্টোবর হামাসের হামলার পর ইসরাইলের প্রতি সমর্থন ব্যাপকভাবে বেড়ে গিয়েছিল। কিন্তু এখন তা দ্রুত হারে কমছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button