নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে জিতলে স্বাগত জানাবো : খালেদা জিয়া

Kaledaবিরোধীদলীয় নেত্রী ও বিএনপির চেয়ার পারসন বেগম খালেদা জিয়া বলেছেন আওয়ামীলীগের অধীনে কোন নির্বাচনে বিএনপি যাবে না। তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, দেশের মানুষের দাবী অনুযায়ী নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। তাতে জিতলে স্বাগত জানাবো।
পুলিশের বাধা ও পুনরায় অনুমতির পর রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সম্মিলিত পেশাজীবী পরিষদের কনভেননে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি বলেন, আদালত যাকে রংহেডেড বলে রায় দিয়েছেন তার হাতে দেশ পড়লে কখনো মানুষের মঙ্গল হয় না। যা আজ প্রমাণ হয়েছে। খালেদা বলেন আমাদের প্রধানমন্ত্রী বুঝতে পারছেন আজ নৌকা ফুটো হয়ে গেছে। তাই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পান।
তিনি বলেন আওয়ামীলীগের অধীনে কোন নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। তার প্রমাণ দেশে সভা-সমাবেশ নিষিদ্ধ, গণগ্রেফতার, গুম এসবের মধ্যে সরকার আজীবন ক্ষমতায় থাকার রাস্তা তৈরী করতে চাচ্ছে। মাহমুদুর রহমানকে আটক করে নির্যাতন করা হয়েছে। ছাত্র শিবির সভাপতিকে নির্যাতন করে পঙ্গু করে দেয়া হয়েছে। ক্ষমতায় টিকে থাকতে প্রশাসন ও আদালতকে ব্যবহার করে সরকার তার নিরপেক্ষতা হারিয়েছে। তাই এদের অধীনে কোন নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় বলেও মন্তব্য করেন বেগম জিয়া। এর আগে কনভেনশনে নিষেধাজ্ঞা জারীর পর দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ১৪টি শর্ত দিয়ে কনভেনশন করার অনুমতি দেয়া হয়। দুপুর সোয়া ১টা থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের গেট খুলে দেওয়া হয়। এরপর বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close