নেপালকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

আগের রাতে ইনচনে বৃষ্টি বাংলাদেশ শিবিরে শঙ্কা জাগিয়েছিল। গেমসের নিয়ম অনুযায়ী এক বলও মাঠে না গড়ালে টসে ভাগ্য নির্ধারণ হবে। আর বাংলাদেশের শঙ্কাটা সেখানেই। টস ভাগ্যে হেরে গেলেই বিদায়। আর না খেলে এমন বিদায় মানা যাবে না। কিন্তু না, তেমনটি হয়নি।
সকালের ঝকঝকে রোদে খেলা মাঠে গড়িয়েছে। আর বাংলাদেশও জিতেছে। ইনচনের ইওনহুয়ি স্টেডিয়ামে শেষ কোয়ার্টার ফাইনালে নেপালকে ৮১ রানে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে বাংলাদেশের মেয়েরা।
টসে হেরে ব্যাটিংয়ে নেমে চমৎকার সূচনা করেন দুই ওপেনার আয়েশা ও শাহনাজ। দুজনে দেখেশুনে খেলে দলের খাতায় যোগ করেন ৩৬ রান। ব্যক্তিগত ১২ রান করে সারিতা মাগারের বলে কট এন্ড বোল্ড হন শাহনাজ।
এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলেও একপ্রান্ত আগলে রাখেন আয়েশা। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে ২০ ওভার শেষে ৪ উইকেটে ১০৭ রান করে বাংলাদেশ। আয়েশা অপরাজিত থাকেন ৫১ রান করে। নেপালের সারিতা মাগার ও সিতা রানি মাগার দুটি করে উইকেট পান।
১০৮ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতেই বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে নেপাল। নেপালের ব্যাটিং লাইনে প্রথম আঘাত হানেন জাহানারা আলম। দলের খাতায় ৪ রান যোগ করতেই দুই ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে পাঠান জাহানারা। বাংলাদেশি বোলারদের বিধংসী বোলিংয়ে নেপালের কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি। কোনো ব্যাটসম্যানই ২ অংকের রান করতে পারেনি। শেষ পর্যন্ত ১৫ ওভার ৩ বলে ২৬ রানে থেমে যায় নেপালের ইনিংস।
সালমা খাতুন ও রুমানা আহমেদ ৩টি করে এবং জাহানার ও ফাহিমা খাতুন ২টি করে উইকেট পান। এই জয়ে সেমিফাইনাল নিশ্চিত করার পাশাপাশি পদকের লড়াইয়ে টিকে থাকলো বাংলাদেশ। বৃহস্পতিবার একই ভেন্যুতে সেমিফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button