মালয়েশিয়ার যাত্রীবাহী বিমান ভিয়েতনাম সাগরে বিধ্বস্ত

Malaysiaমালয়েশিয়ার নিখোঁজ যাত্রীবাহী বিমানটি ভিয়েতনাম সাগরের থু চো দ্বীপে বিধ্বস্ত হয়েছে। ভিয়েতনামের নৌবাহিনীর এডমিরার এনজো বেন প্যাট বিষয়টি স্থানীয় গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। শনিবার সকালে স্থানীয় সংবাদ মাধ্যম টুই ট্রে তিনি বলেন, এই মুহূর্তে দ্বীপের কাছে নৌবাহিনীন কোন জাহাজ নেই। তবে আমরা উদ্ধার কাজের জন্য জাহাজ পাঠাতে পু কুয়োক দ্বীপের কর্তৃপক্ষের কাছে জানিয়েছি। খবর রয়টার্স।
এর আগে শনিবার রাতে ২৩৯ জন যাত্রী নিয়ে নিখোঁজ হয় মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি বিমান। বিমানটি কুয়ালালামপুর থেকে বেইজিং যাচ্ছিল। মালয়েশিয়ান এয়ারলাইন্স এর মুখপাত্র জানান, যাত্রীদের মধ্যে ১৫২ জন চীনের, বাকি ১৪ টি দেশের যাত্রীদের ভিতর যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, ফ্রান্স ও ইতালির নাগরিক রয়েছে।
নিখোঁজ বোয়িং বি৭৭৭-২০০ বিমানটিতে ২২৭ জন যাত্রী ও ১২ জন ক্রু ছিলেন। মালয়েশিয়ান এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, আমরা গভীরভাবে মর্মাহত যে, ফ্লাইট এমএইচ৩৭০ এর সঙ্গে সব ধরনের যোগাযোগ হারিয়েছি। বিমানটি রাত ১২টা ৪১ মিনিটে বেইজিংয়ের উদ্দেশে কুয়ালামপুর ছাড়ে। কুয়ালামপুর ছাড়ার দুই ঘণ্টা পর বিমানটি নিখোঁজ হয়।
চীনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সিনহুয়া জানায়, ভিয়েতনামের আকাশে বিমানটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। বিমানটি চীন-নিয়ন্ত্রিত আকাশসীমায় প্রবেশ করেনি। এমনকি চীনা কর্তৃপক্ষের সঙ্গে কোনো যোগাযোগও করেনি।
চীনের সিসিটিভি জানায়, বিমানটিতে চীনের ১৬০ নাগরিক ছিল।
উল্লেখ্য, বিধ্বস্ত হওয়া মালয়েশিয় বিমানের কোনো বাংলাদেশি যাত্রী নেই। শনিবার বিমানটি নিখোঁজ হওয়ার পর মালেশিয়া এয়ারলাইন্স বিমানে থাকা যাত্রীদের তালিকা প্রকাশ করলে এ তথ্য জানা যায়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button