রমজানজুড়ে মেহনত

মসজিদের ইমামকে দামী গাড়ি উপহার মুসল্লীদের

ঈদুল ফিতরের দিন স্পেনের এক ইমাম মুসল্লীদের পক্ষ থেকে একটি চমকপ্রদ উপহার পেয়েছেন। উপহারটি পেয়েছেন পবিত্র রমজান মাসে তার আন্তরিক পরিশ্রমের প্রতিদান হিসেবে। ঘটনাটি ঘটেছে স্পেনের লেইডা নগরীর তারকায় অবস্থিত আল রাহমাহ মসজিদে।
এই মসজিদের ইমাম ওসামা বৌনাসাব রমজানে তারাবির নামাজ পড়ানোসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ধর্মীয় দায়িত্ব পালন করেন। এর স্বীকৃতি হিসেবে স্হানীয় একটি মুসলিম গ্রুপ তাকে একটি বিলাস বহুল দামী ব্রান্ড নিউ অডি-সিক্স কার উপহার দেন।
ইমাম বৌনাসাব এই উপহারের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে তার ফেইসবুক পেইজে বলেন, আজকের দিনটি আমার বড়ো আনন্দের, তারকা মসজিদ গ্রুপ আমাকে একটি দামী চমৎকার ও উন্নত মানের গাড়ি উপহার দিয়েছেন। সব প্রশংসা আল্লাহর।
তিনি আরো বলেন, বিশ্বাসী উদার মানুষের ভালোবাসা আমার আনন্দকে বাড়িয়ে দিয়েছে এবং তার তাদের দোয়া ও হৃদয়ের প্রশস্ততার দ্বারা আমাকে ঘিরে রেখেছেন। আমি তাদের স্বাস্থ্য ও কল্যাণের জন্য দোয়া করছি এবং আল্লাহ যেনো তাদের পুত্র কন্যাদের সুপথের পথিক বানান, এজন্য প্রার্থনা করছি।
তারকার মাগরেব কমিউনিটির সদস্যরা বলেন, মসজিদের ইমামকে উপহার প্রদানের উদ্যোগটি ধর্ম প্রচারকের প্রতি কৃতজ্ঞতার প্রকাশ হিসেবে এসেছে। মুসল্লীদের নিকট থেকে ব্যাগে দান সংগ্রহ এবং ইমাম ও তেলাওয়াতকারীদের নিকট তা তুলে দেয়ার পরিবর্তে ইমামের প্রতি প্রশংসা দেখানোর জন্য মুসল্লীরা এটাকে একটি মহতী পন্থা হিসেবে গ্রহণ করেছেন।
উল্লেখ্য, ইমাম ওসামা বৌনাসাব ওই মসজিদে গত সাত বছর যাবত ইমামতি করছেন। মরক্কোর উত্তর-পশ্চিম ল্যারাচি শহরের উপকণ্ঠ তার জন্মস্থান। তিনি ইসলামিক স্টাডিজ বিভাগে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button