বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে

Fifaকঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মঙ্গলবার দুপুরে বাংলাদেশে এসেছে বিশ্বকাপ ট্রফি। বেলা সাড়ে ১২টার দিকে দুবাই থেকে আসা বিশ্বকাপ ট্রফি বহনকারী বিশেষ বিমানটি ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আনুষ্ঠানিকতা শেষে ১টা ১০ মিনিটে ট্রফিটি বিমান থেকে নামানো হয়। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন আহমেদ সোয়া ১টার দিকে ট্রফিটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন। ফিফার একটি নিরাপত্তা দলও ট্রফির সাথে বাংলাদেশে এসেছে। ৩৬.৮ সেন্টিমিটার লম্বা ৫ কেজি ওজনের  ট্রফিটি এবার তিন দিনের সফরে ঢাকা এসেছে। বিশ্বকাপের প্রচারণার অংশ হিসেবে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার অফিসিয়াল পার্টনার কোকাকোলা ট্রফিটি ঢাকায় আনে। ট্রফিটি প্রথমে রাষ্ট্রপতির বঙ্গভবনে নিয়ে যাওয়া হবে। এরপর প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে নেয়া হবে।
তিনদিন ঢাকায় অবস্থান করে আগামী শুক্রবার সকাল সাড়ে ৯টায় ভুটানের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে বিশ্বকাপ ট্রফি। প্রথম দিন ট্রফি দেখার সুযোগ পাবেন না টিকিট পাওয়া দর্শকরা। বুধ ও বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পনের হাজার দর্শক কাছ থেকে ট্রফিটি দেখার সুযোগ পাবেন।
উল্লেখ্য, ২৬৭ দিনে ৮৯টি দেশ পরিভ্রমণ করবে বিশ্বকাপের ট্র্রফি। গত ১২ সেপ্টেম্বর ব্রাজিলের রিও ডি জেনিরো শহর থেকে আনুষ্ঠানিকভাবে ভ্রমণ শুরু হয়। ভ্রমণ শেষে ট্র্রফিটি ফিরে যাবে ব্রাজিলে। সেখানেই সমাপ্তি হবে বিশ্বকাপের বিশ্বভ্রমণ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button