তুর্কী গ্রোসারি কোম্পানী গেটির মূল্যমান ৭.৫ বিলিয়ন ডলারে উন্নীত

তুরস্কের অগ্রগামী অন-ডিমান্ড গ্রোসারী ডেলিভারী প্রতিষ্ঠান গেটির- এর মূল্যমান ৭.৫ বিলিয়ন পাউন্ডে পৌঁছেছে। ৫৫০ মিলিয়ন ডলার বিনিয়োগের ফলে এটা অর্জিত হয়েছে। গেটির যুক্তরাষ্ট্রে তার ব্যবসা সম্প্রসারনের লক্ষ্যে তার সর্বশেষ পুঁজি বিনিয়োগ কাজে লাগাবে।
ইস্তান্বুল ভিত্তিক প্লাটফর্মটি গত শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য জানায়। এতে বলা হয়, টাইগার গ্লোবাল ও সেকুয়িয়া সহ বিদ্যমান বিনিয়োগকারীদের সহায়তায় গেটির এখন সিলভার লেইক, ডিসরাপ্টএডি সহ আরো অনেকগুলো বৈশ্বিক কোম্পানীকে সংযোজন করবে। এর পাশাপাশি পশ্চিম উপকূলের বিনিয়োগ কোম্পানী ও বিশাল বৈচিত্রপূর্ণ এসেট ম্যানেজার মোবাদালকেও যুক্ত করবে।
বছরের শুরু থেকে প্রায় ১ বিলিয়ন ডলারে বিনিয়োগ উন্নীত হওয়ায়, কোম্পানীর মূল্যমান ৫ মাসে নয়গুন বেড়েছে। কোম্পানিটি প্যারিস ও বার্লিনে চালুর জন্য এখন প্রস্তুত। গত জানুয়ারীতে লন্ডনে এবং মে মাসে আমস্টারডামে এর উদ্বোধন হয়।
চতুর্থ প্রান্তিকে যুক্তরাষ্ট্রের অনেকগুরো নগরীতে এর কার্যক্রম চালু হবে। এ নিয়ে ৬ টি দেশব্যাপী পরিচালিত হবে এর কার্যক্রম। গ্রোসারী সামগ্রী ডেলিভারী প্রতিষ্ঠান গেটির- এর প্রতিষ্ঠাতা নাজিম সেলুর সম্ভাব্য অতি দ্রুততম সময়ে গ্রোসারি সামগ্রী সরবরাহে প্রতিশ্রুতিবদ্ধ। ২০২১ সালে ৩০০ মিলিয়ন ডলার নতুন বিনিয়োগ লাভের পর গেটির এখন তুরস্কের দ্বিতীয় ইউনিকর্ন ফেচিংয়ে পরিনত হয়েছে, যার মূল্যমান ২.৬ বিলিয়ন ডলার। ২০১৫ সালে প্রতিষ্ঠার পর, গেটির প্রতি মাাসে বিভিন্ন ধরনের ১৫ শ’য়ের বেশী গ্রোসারি সরবরাহ করে আসছে। গড়ে প্রতি ১০ মিনিটে একজন ক্রেতার কাছে সামগ্রী পৌঁছে দিচ্ছে। কোম্পানীটির গেটিরফুড, গেটিরমোর, গেটিরওয়াটার এবং গেটিরলোকাল নামের সব ব্রান্ড রয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button