সিলেট সিটি কর্পোরেশনের উন্নয়ন কাজে এগিয়ে এসেছে ইউনাইটেড এয়ারওয়েজ

Unitedসিলেট সিটি কর্পোরেশনের উন্নয়ন কাজে সহযোগিতা করতে এগিয়ে এসেছে প্রবাসীদের নিয়ে গড়ে তোলা ইউনাইটেড এয়ারওয়েজ। সিলেট সিটির ছড়া ও খাল উদ্ধার কাজ ত্বরানিত করার জন্য তারা সিটি কর্পোরেশনকে স্বয়ংক্রিয় এক্সেভেটর প্রদানের সিদ্ধান্ত গ্রহন করেছে। সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর আহবানে সাড়া দিয়ে ইউনাইটেড এয়ারওয়েজ কর্তৃপক্ষ এই আধুনিক এক্সেভেটর দিতে সম্মত হয়েছে।
বুধবার দুপুরে সিলেট নগরীতে ইউনাইটেড এয়ারওয়েজ এর বার্ষিক সাধারণ সভা শেষে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে ইউনাইটেড এয়ারওয়েজ এর উর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও এমডি ক্যাপ্টেন তাসবিরুল আহমদ চৌধুরী, ইউনাইটেড এয়ারওয়েজ এর ডিরেক্টর শিল্পপতি মাহতাবুর রহমান নাসেরসহ ইউনাইটেড এয়াওয়েজ এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বৈঠককালে সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী জানান, সিলেটকে সুন্দররূপে গড়ে তুলতে হলে সরকারের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠানেরও সহযোগিতা প্রয়োজন। তিনি জানান, সিলেট সিটি কর্পোরেশনে কোন স্বয়ংক্রিয় এক্সেভেক্টর নেই। বর্তমানে ছড়া ও খাল খনন এবং অবৈধ স্থাপনা সরানোর জন্য এক্সেভেটর ভাড়া নিয়ে কাজ চালানো হচ্ছে। সিটি কর্পোরেশনের নিজস্ব মালিকানাধীন একাধিক এক্সেভেটর থাকলে ছড়া ও খাল খনন কাজও দ্রুততর হবে। এতে করে নগরীর জলাবদ্ধতা নিরসনেও উল্লেখযোগ্য অগ্রগতি হবে। এসব কথা তুলে ধরে তিনি ইউনাইটেড এয়ারওয়েজকে সিটির উন্নয়নে সহযোগিতার আহবান জানান।
মেয়রের আহবানে সাড়া দিয়ে ইউনাইটেড এয়ারওয়েজ এর চেয়ারম্যান ও এমডি ক্যাপ্টেন তাসবিরুল আহমদ চৌধুরী সিটি কর্পোরেশনকে এক্সেভেটর প্রদানে সম্মতি দেন। চলতি মাসের দ্বিতীয় সপ্তাহেই এই লক্ষ্যে আরেকটি বৈঠক করে এস্কেভেটর বিদেশ থেকে কিভাবে দ্রুত নিয়ে আসার ব্যবস্থা করা যায় সেই ব্যাপারে বৈঠক করবেন বলে জানান ইউনাইটেড এয়ারওয়েজ চেয়ারম্যান।
এসময় ইউনাইটেড এয়ারওয়েজ ডিরেক্টর ও আল হারমাইন গ্রুপের চেয়ারম্যান ও এমডি মাহতাবুর রহমান নাসের সিটি কর্পোরেশনের উন্নয়ন কাজে সহযোগিতা আশ্বাস দেন। তিনি বলেন, গ্যাস ভিত্তিক বিদ্যুত প্ল্যান্ট স্থাপনের উদ্যোগ নেওয়া হলে তিনি এতে সর্বাত্মক সহযোগিতা করবেন। মাহতাবুর রহমান নাসের বলেন, শুধু ইউনাইটেড এয়ারওয়েজ নয়, এরকম মহতী কাজে অন্যান্য বেসরকারী প্রতিষ্ঠানকেও এগিয়ে আসতে হবে।
বৈঠককালে সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button