টানা সপ্তমবারের মতো একে পার্টির চেয়ারম্যান হলেন

একে পার্টির চেয়ারম্যান পদে এরদোগানের নিরঙ্কুশ জয়

আবারও ক্ষমতাসীন একে পার্টির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। বুধবার জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট (একে) পার্টির সপ্তম জাতীয় সম্মেলনে তাকে বিপুল ভোটে নির্বাচিত করেন কাউন্সিলররা। আঙ্কারায় অনুষ্ঠিত দলটির কাউন্সিলে ভোটে এক হাজার ৪৩১ ব্যালটের মধ্যে এরদোগান পেয়েছেন এক হাজার ৪২৮টি, বাকি তিনটি ব্যালট বাতিল বলে গণ্য হয়েছে। নিরঙ্কুশ এই জয়ের মধ্য দিয়ে টানা সপ্তমবারের মতো একে পার্টির চেয়ারম্যান হলেন মুসলিম বিশ্বের প্রভাবশালী এ নেতা।
নির্বাচিত হওয়ার পর এরদোগান বলেন, আমি আল্লাহর কাছে দোয়া করি যেন আমাদের কংগ্রেস দেশ, জাতি ও দলের জন্য উপকার বয়ে আনে। আমাকে পুনরায় চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করায় সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা।
এই সম্মেলনটি ছিল মূলত ২০২৩ সালকে ঘিরে তার পার্টির কার্যনির্বাহী কমিটিকে ঢেলে সাজানো এবং পার্টির কর্মপরিকল্পনা নির্ধারণ করার।
২০২৩ সালকে ঘিরে তুরস্কের প্রস্তুতি ব্যাপক। ওই বছর দেশটি উদযাপন করবে আধুনিক তুরস্কের শততম প্রতিষ্ঠাবার্ষিকী। এরদোগানেরও এ বছরটি নিয়ে প্রস্তুতি কম নয়। কারণ তুরস্কের পরবর্তী নির্বাচনও ২০২৩ সালে। সংবিধান অনুযায়ী এরদোগান তখন শেষবারের মতো প্রেসিডেন্ট পদে নির্বাচন করতে পারবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button