সিলেটে কোয়ারেন্টিনে ৪১ ‘লন্ডনি’

সব প্রতিবন্ধকতা পেরিয়ে সিলেটে এসে পৌঁছলেন আরও ৪১ যাত্রী। গতকাল সোমবার দুপুর ১২টায় বাংলাদেশ বিমানের (বিজি-২০২) ফ্লাইটে করে সিলেট ওসমানী বিমানবন্দরে আসলেন এই লন্ডনি যাত্রীরা। সরকারি ব্যবস্থাপনায় বিআরটিসি বাসে করে তাদের সিলেট ওসমানী বিমানবন্দর থেকে নেওয়া হয়েছে দরগা গেটের হোটেল হলি গেটে। প্রবাসীদের মধ্যে যারা ওই হোটেল থাকতে চাননি তাদের নেওয়া হয়েছে একই এলাকার হোটেল স্টার প্যাসিফিক নামের আরেকটি হোটেলে। শর্ত আছে, হোটেলের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকাকালে কেউ তাদের সঙ্গে দেখা করতে পারবেন না। সেজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর নির্দেশনার পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে সোমবার সকাল থেকে সিলেট ওসমানী বিমানবন্দরে সেনাবাহিনী ও পুলিশের একটি দল অবস্থান নেয়। সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (কোভিড-১৯) শামমা লাবিবা অর্ণব বলেন, ওসমানী বিমানবন্দরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। ইতোমধ্যে সরকারি ব্যবস্থাপনায় বিআরটিসি বাস বিমানবন্দরে রয়েছে। বাসে করে তাদের হোটেলে নেওয়া হয়। সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, বিমানবন্দরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। সেই সঙ্গে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট রয়েছেন। বিমানের ফ্লাইটে করে সিলেটে এসেছেন ৪৭ জন যাত্রী। এর মধ্যে সিলেটে নামবেন ৪১ জন, ঢাকায় যাবেন ৬ জন।
উল্লেখ্য, সপ্তাহের প্রতি সোমবার ও বৃহস্পতিবার যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের সরাসরি ফ্লাইট আসে। সর্বশেষ গত ২৪ ডিসেম্বর ২০২ জন, গত ২৮ ডিসেম্বর ২০২ জন এবং ৩১ ডিসেম্বর ২৩৭ যাত্রী নিয়ে বিমানের তিনটি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে আসে। এ তিনদিন আসা যাত্রীদের মধ্যে যথাক্রমে ১৬৫, ১৪৪ ও ২০২ জন ছিলেন সিলেটের যাত্রী। বাকিরা ঢাকায় চলে যান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close