বোমা তৈরির খবর বানোয়াট : আল্লামা শফী

‘কওমি মাদরাসা বন্ধের ষড়যন্ত্র, মিথ্যা প্রচারণা, তল্লাশির নামে মাদরাসার ছাত্র-শিক্ষকদের অহেতুক হয়রানি ও পড়ালেখার পরিবেশ ধ্বংসের’ প্রতিবাদে বিবৃতি দিয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ্ আহমদ শফী। বৃহস্পতিবার দুপুরে হাটহাজারীর একটি কমিউনিটি সেন্টারে আল্লামা শফির পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।
লিখিত বক্তব্য শফী বলেন, “সৎ ও দায়িত্বশীল সাংবাদিক নিঃসন্দেহে জাতির বিবেকতুল্য। তাই আপনাদের মাধ্যমে পুরো জাতি এবং সরকারের কাছে দেশের লাখ লাখ ওলামায়ে কেরাম, হাজার হাজার কওমি মাদরাসা ও দলমত নির্বিশেষে সকল শ্রেণী-পেশার ঈমানদার জনতার সংগঠন হেফাজতে ইসলামের নেতারা কিছু গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরতে চান।  গত ৭ অক্টোবর সোমবার চট্টগ্রামের জামিয়াতুল উলূম আল ইসলামিয়া লালখান বাজার মাদরাসায় বৈদ্যুতিক আইপিএস, গ্যাস সিলিন্ডার ও রান্নার তেলের চুলা থেকে সৃষ্ট আগুনে ও বিস্ফোরণের ঘটনাকে সরকারের উচ্চপর্যায়ের বিশেষ নির্দেশে আইন-শৃঙ্খলা বাহিনীর কিছু কর্মকর্তার ও কতিপয় মিডিয়ার বাস্তবতাবর্জিত দায়িত্বহীন প্রচারণার মাধ্যমে বোমা ও গ্রেনেড তৈরির বানোয়াট গল্প বানিয়ে বিভ্রান্তি সৃষ্টি করা হয়।”
তিনি বলেন, “পরে সেই অজুহাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাদরাসাটি বন্ধ করে পবিত্র কুরআন-হাদিসের জ্ঞান আহরণরত দেড় হাজার ছাত্রকে বের করে দিয়ে সকল ক্লাস রুম ও আবাসিক হোস্টেল তালাবদ্ধ করে দেয়। একই সঙ্গে মাদরাসার বৃহৎ জামে মসজিদটিতে আজান ও নামাজ পর্যন্ত বন্ধ রয়েছে। মাদরাসা ও মসজিদের ফটকে আইন-শৃঙ্খলা বাহিনীর অবস্থানের কারণে স্থানীয় মুসল্লিরা হয়রানি ও গ্রেফতারের ভয়ে মসজিদে গিয়ে নামাজ পড়তে পারছেন না।”
তিনি বলেন, “আপনারা জানেন, কিছুদিন আগে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের মুখে মাদরাসায় ছাত্র কমানোর যে তথাকথিত আন্দোলনের কথা উচ্চারিত হয়েছে, গত ৭ অক্টোবরের বোমা নাটক এবং এই অজুহাতে ঐতিহ্যবাহী মাদরাসাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়ে ছাত্র-শিক্ষকদের প্রতিষ্ঠান ত্যাগে বাধ্য করা সেই পরিকল্পনারই অংশ।”
এ সময় উপস্থিত ছিলেন হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস মাওলানা সামশুল আলম, নায়েবে আমির হাফেজ মাওলানা তাজুল ইসলাম, যুগ্ম সম্পাদ সেলিম উল্লাহ খান, হাটহাজারী মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা ইয়াহিয়া, দফতর সম্পাদক মাওলানা ফোরকান আহমদ, বাতুয়া মাদরাসার মোহতামিম মাওলানা মো. শফি, হাটহাজারী মাদ্রাসার শিক্ষক মাওলানা আশরাফ আলী নিজামপুরী, আব্দুর রহমান চৌধুরী, চারিয়া মাদরাসার মোহতামিম মাওলানা আব্দুল্লাহ, হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ্ আহমদ শফির প্রেস সচিব মাওলানা মুনির আহমদ, মেহেরিয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা মো. ইছহাক, হেফাজতে ইসলাম হাটহাজারী পৌরসভার সভাপতি মাওলানা মীর ইদ্রিস, মাওলানা হাজী মোজাম্মেল, হেফাজতে ইসলামের অর্থ সম্পাদক মাওলানা ইলিয়াছ ওসমানি ও সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা হাবিব উল্লাহ আজাদী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button