করোনায় আক্রান্ত আমাজনের ২০ হাজার কর্মী

ই-কমার্স জায়ান্ট আমাজনের প্রায় ২০ হাজার কর্মী করোনাভাইরাসে আক্রান্ত। গতকাল বৃহস্পতিবার সংস্থাটি জানিয়েছে, গত মার্চে মহামারি ছড়িয়ে পড়ার পর থেকে এ পর্যন্ত তাদের ১৯ হাজার ৮০০ কর্মীর করোনা পজেটিভ পাওয়া গেছে।
একটি ব্লগ পোস্টে ই-কমার্স জায়ান্ট অ্যামাজন জানিয়েছে, অসুস্থ কর্মীদের তালিকায় তাদের মুদি দোকানের চেইন হোল ফুড মার্কেটের কর্মীরাও অন্তর্ভুক্ত রয়েছে। পোস্টে বলা হয়েছে, করোনাভাইরাস সময়কালে অ্যামাজনে নিযুক্ত ১৩ লাখ ৭২ হাজার সম্মুখসারীর কর্মীদের প্রায় ১ দশমিক ৪৪ শতাংশ করোনায় আক্রান্ত হয়েছে।
অ্যামাজনের মুখপাত্র কেলি চিজম্যান জানান, এই সংখ্যায় সংস্থাটির ডেলিভারি চালকদের অন্তর্ভুক্ত করা হয়নি, তারা সাধারণত চুক্তিবদ্ধ শ্রমিক। এখানে শুধু যুক্তরাষ্ট্রে আক্রান্ত অ্যামাজনের কর্মীদের কথা উঠে এসেছে। যারা এই সময়ে অ্যামাজনের কাজ ছেড়ে দিয়েছেন তারাও এই তালিকায় আছেন।
সরবরাহ কেন্দ্রগুলোর কিছু কর্মী মহামারী থেকে তাদের নিরাপত্তা দিতে কোম্পানির অবহেলার পাশাপাশি আক্রান্ত কর্মীরা তাদের সহকর্মীদের বিষয়টি গোপন রাখার অভিযোগের পরে আমাজান এই তথ্য প্রকাশ করে। সিয়াটল ভিত্তিক কোম্পানিটি জানায়, ৬৫০টি সাইটে একদিনে ৫০ হাজার কর্মীর টেস্টের পদক্ষেপ নেয়া হয়েছে।
এদিকে দেশব্যাপী ক্রেতাদের কাছে পণ্য পৌঁছে দেওয়ার সময় কর্মীদের যথাযথ সুরক্ষার ব্যবস্থা না করায় প্রবলভাবে সমালোচিত হয় অ্যামাজন। করোনাভাইরাস পরিস্থিতিতে ঘরে ঘরে পণ্য পৌঁছে দেওয়ার প্রয়োজনীয়তা বাড়ে বহুগুণ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close