দু’টি এলজিসি এওয়ার্ডের জন্য শর্টলিষ্টেড হলো টাওয়ার হ্যামলেটস

কাউন্সিল বারার শিশু ও কিশোর বয়সীদের জীবনে ইতিবাচক প্রভাব ফেলায় গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিল দু’টি এলজিসি (লকাল গভর্নমেন্ট ক্রনিকেল) এওয়ার্ড এর জন্য শর্টলিষ্টেড হয়েছে। যে দু’টি সার্ভিস এলজিসি এওয়ার্ডের জন্য মনোনীত হয়েছে, সেগুলো হচ্চেছ ইন্টেগ্র্যাটেড সার্ভিস ফর ডিজেবল চিলড্রেন (চিলড্রেনস’ সার্ভিস) এবং হেলদি আর্লি এক্রেডিটেশন স্কীম (পাবলিক হেলথ)। চলতি বছরের এওয়ার্ডের জন্য ৬৪০টি মনোনয়ন জমা পড়েছে, যা একটি নতুন রেকর্ড। এর মত্যে ৮০টির বেশি সংগঠন ফাইন্যালে লড়ছে। যারা সেরা মানের সার্ভিস প্রদান করছে এবং নিজেদের সাফল্যকে তুলে ধরতে সক্ষম হচ্চেছ, এলজিসি তাদের কাজের স্বীকৃতি দিতেই প্রতিবছর স্থানীয় সরকারের বিভিন্ন সার্ভিসকে পুরস্কৃত করে থাকে।
টাওয়ার হ্যামলেটসের মেয়র, লুফুর রহমান বলেন, কাউন্সিলের সর্বোচ্চচ অগ্রাধিকার হচ্চেছ বারার সকল শিশু যেন সব স্তরে সেরা মানের সার্ভিস পায় তা নিশ্চিত করা। বারার পরিবারগুলোর স্বাস্থ্য সুরক্ষায় আমাদের অংশীদারিত্বমূলক ও সুসমন্বিত কার্যক্রম যে ইতিবাচক ভূমিকা রাখছে, তার এই স্বীকৃতি নিরূসন্দেহে আনন্দের।”
উল্লেখ্য, পাবলিক হেলথ এবং আর্লি ইয়ার্স সার্ভিসেস এর মধ্যকার পার্টনারশীপের ভিত্তিতে হেলদি আর্লি ইয়ার্স এ্যাক্রেডিটেশন স্কীম পরিচালিত হচ্চেছ। এই স্কীমের আওতায় প্লেগ্রুপস’, স্কুল নার্সারিসমূহ, চাইল্ড-মাইন্ডার, চিলড্রেন্স সেন্টার ও লাইব্রেরীগুলোকে ফ্রেমওয়ার্ক ও নিজস্ব’ অডিট টুল দিয়ে সহায়তা করা হয়। ফলে তারা বারায় নিরাপদ পরিবেশে শারিরিক ও মানসিক উপযোগী পরিবেশে যথাযথ পুষ্টিমান নিশ্চিত করে এবং দৃঢ় সম্পর্কের ভিত্তিতে কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হচ্চে।
ইন্টেগ্রেটেড সার্ভিসেস ফর ডিজেবলড’ চিলড্রেন হচ্চে একটি ভারচ্যূয়াল টীম, যারা ডিজেবল চিলড্রেন ও ফ্যামিলিগুলোর নানা ধরনের  চাহিদা পূরণে কাজ করে যায়। এই টিম সোশ্যাল কেয়ার, এডুকেশন, হেলথ এবং থার্ড সেক্টরগুলোকে একত্রিত করে সেবা গ্রহিতার চাহিদা অনুযায়ি সার্ভিস লাভ নিশ্চিত করে।
কাউন্সিলের কর্পোরেট ডিরেক্টর অব এডুকেশন, সোশ্যাল কেয়া এন্ড ওয়েলবিয়িং, রবার্ট ম্যাকালক-গ্রাহাম বলেন, আমাদের কাজের এই স্কীকৃতিতে কাউন্সিল এবং তার পার্টনাররা খুবই উদ্বেলিত। এর সাথে অভিভাবক ও তরুণ বয়সীদের অনেক সুদৃঢ় সম্পৃক্ততা রয়েছে, যারা সার্ভিস গ্রহিতারা যাতে সেরা মানের সার্ভিস পান, তা নিশ্চিত করতে সক্রিয়ভাবে কাজ করে যাচ্চেন।” আগামী ১৪ মার্চ সেন্ট্রাল লন্ডনের গ্রোসভেনর হাউজে অনুষ্ঠিত হবে এলজিসি এওয়ার্ড বিতরণী অনুষ্ঠান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button