মোবাইল ফোনের বিল ১০ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত

আগামী কয়েক মাসের মধ্যে ব্রিটেনের ৪ টি মোবাইল নেটওয়ার্ক অপারেটর তাদের মাসিক বিল ১০ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। ফলে লাখ লাখ মোবাইল ফোন গ্রাহককে বাড়তি বিল পরিশোধ করতে হবে। বিটি গ্রুপ, ভার্জিন মিডিয়া, ও-টু ভোডাফোন এবং থ্রি ইউকে এই ৪টি নেটওয়ার্ক অপারেটর এপ্রিলে ট্যারিফ বৃদ্ধির পরিকল্পনা করছে। ফোনকল ও ডাটা জীবন-যাত্রার ব্যয়বৃদ্ধির সংকটের অপর একটি উপাদানের পরিনত হয়েছে। ভার্জিন মোবাইল রিটেইল প্রাইস ইনডেক্স রেইট সহ এয়ার টাইম মূল্য ৩.৯ শতাংশ বৃদ্ধি করবে।
ওটু মোবাইল ব্যবহারকারীদের জন্য একই আরপিআই বৃদ্ধি আরোপ করতে যাচ্ছে, যারা গত বছরের ২৫ মার্চ নিবন্ধন করে। তবে দীর্ঘকালীন গ্রাহকেরা ৩.৯ শতাংশ বাম্প এড়াতে পারবে। স্বল্প গ্রাহক মূল্য ইনডেক্সে মূল্যবৃদ্ধির ওপর ভিত্তিশীল বিটি তার ইই নেটওয়ার্কে থাকা গ্রাহকসহ কল গ্রাহকদের জানিয়েছে, আগামী মাসে তারা বিল বৃদ্ধি করবে। সিপিআই বর্তমানে ৫.১ শতাংশে দাঁড়িয়েছে।
ওটু’র নেটওয়ার্ক পরিচালনাকারী টেসকো মোবাইল আজীবন চুক্তির জন্য তার ট্যারিফ নির্ধারন করেছে। তবে সে মাসিক এলাউন্সের বাইরে বোল্ট-অন ডাটা, এয়ার টাইম এবং মেসেজসমূহ ব্যবহারের জন্য চার্জ বাড়াচ্ছে।
ভার্জিন মিডিয়া ওটু- এর জনৈক মুখমাত্র বলেন, আমাদের নেটওয়ার্কে বিনিয়োগ অব্যাহত রাখা, উদ্ভাবন ও সেবার মান বৃদ্ধি প্রয়োজন। আমরা সবসময় মূল্যকে প্রতিযোগিতাপূর্ন রাখি, যা আমাদের গ্রাহকেরা জানেন এবং পছন্দ করেন।
আমাদের চুক্তিসমূহ এটা স্পষ্ট করে যে, চলতি বছরের শেষে দাম বাড়ানো হবে এবং গ্রাহকদের বিলে কোন পরিবর্তন এলে আমরা তাদের অবহিত রাখবো।
বিটি’র জনৈক মুখপাত্র বলেন, যেহেতু আমাদের নেটওয়ার্কসমূহের ব্যবহার বৃদ্ধি পাচ্ছে, তাই এক্ষেত্রে বিনিয়োগ গুরুত্বপূর্ন হয়ে দাঁড়িয়েছে। আমরা আমাদের শর্তানুসারে আগামী ৩১ মার্চ থেকে আমাদের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছি।
ভোডাফোন ইউকে বলেছে, আমরা জানি মূল্যবৃদ্ধি কেউই চায়না। কিন্তু নেটওয়ার্ক ও সেবা অব্যাহত রাখতে মূল্যবৃদ্ধি মোকাবেলা করতে হচ্ছে আমাদের। আমরা জ্বালানী, স্টাফদের খরচ, লজিস্টিকস ও পরিবহন ব্যয় বৃদ্ধির সম্মুখীন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button