বিভিন্ন মহলের শোক

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরীর পিতার ইন্তিকাল

করোনাক্রান্ত হয়ে ইন্তিকাল করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ও দলের ফরেন এফেয়ার্স কমিটির (মধ্যপ্রাচ্য উইং) সদস্য বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক ড. এনামুল হক চৌধুরীর পিতা, নগরীর দরগা মহল্লার পায়রা নিবাসী আলহাজ্ব মুজিবুল হক চৌধুরী (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তিনি গতকাল বুধবার ভোরে নগরীর একটি হাসপাতালে ইন্তিকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী ৩ ছেলে, এক মেয়ে ও নাতি নাতনিসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। বুধবার বাদ জোহর জানাযা শেষে নগরীর মানিক পীরের মাজার কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য-গত কয়েকদিন আগে করোনার উপসর্গ নিয়ে ড. এনামুল হক চৌধুরীর বাবা মুজিবুল হক চৌধুরী ও তার মা ফাতেমা রওশন আরা চৌধুরীসহ হাসপাতালে ভর্তি হন বিএনপির কেন্দ্রীয় ফরেন এফেয়ার্স টীমের সদস্য ড. মোহাম্মদ এনামুল হক চৌধুরী। পরে অবস্থার অবনতি হওয়ায় এনামুল হক চৌধুরীকে ঢাকার এপোলো হাসপাতালে স্থানান্তর করা হয়। আর তার বাবা মুজিবুল হক চৌধুরীকে সিলেটের একটি বেসরকারী হাসপাতালের আইসিইউতে চিকিৎসা দেয়া হচ্ছিল। বুধবার ভোর রাতে তিনি ইন্তেকাল করেন। এদিকে এখনো করোনাক্রান্ত হয়ে চিকিৎসাধিন রয়েছেন ড. মোহাম্মদ এনামুল হক চৌধুরী, তার মাতা এবং স্ত্রী।
মির্জা ফখরুলের শোক: ড. এনামুল হক চৌধুরীর পিতা মোঃ মজিবুল হক চৌধুরীর মৃত্যুতে, গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বৃহস্পতিবার (৯ জুলাই) এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, মুজিবুল হক চৌধুরী ছিলেন সিলেট মহানগরের একজন সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। তিনি ছিলেন দায়িত্ব পরায়ন পিতা, অত্যন্ত নিষ্ঠার সঙ্গে নিজের সন্তানদের সুশিক্ষিত করে গড়ে তুলেছেন।
মরহুম মজিবুল হক চৌধুরী সমাজ সেবায় নানা কাজের সাথে যুক্ত থেকে নিজ এলাকার মানুষের কাছে হয়ে উঠেছিলেন অত্যন্ত আপনজন। মরহুম মজিবুল হক চৌধুরীর মৃত্যুতে তার পরিবার পরিজন ও এলাকাবাসীর মত আমিও গভীরভাবে শোকাহত।
সজ্জন ও ধর্মপ্রাণ ব্যক্তি হিসেবে এলাকার সকলে তাকে সম্মান ও শ্রদ্ধা করতেন, দোয়া করি মহান রাব্বুল আলামিন মজিবুল হক চৌধুরীকে যেন জান্নাত নসিব এবং মরহুমের পরিবারের সদস্যদের কে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন। বিএনপি মহাসচিব শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ আত্মীয়স্বজন গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।
এদিকে মজিবুল হক চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি ও জামায়াত নেতৃবৃন্দ। পৃথক শোকবার্তায় শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা। শোক প্রকাশ করে বিএনপি নেতৃবৃন্দের মধ্য থেকে বিবৃতি দেন, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলী আহমদ।
জামায়াত নেতৃবৃন্দের মধ্য থেকে বিবৃতি দেন, জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট জেলা দক্ষিণের সাবেক আমীর মাওলানা হাবিবুর রহমান, জেলা দক্ষিণের আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, মহানগর নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মো: ফখরুল ইসলাম, জেলা দক্ষিণের নায়েবে আমীর মাওলানা লোকমান আহমদ, মহানগর সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ, জেলা উত্তরের সেক্রেটারী জয়নাল আবেদীন ও জেলা দক্ষিণের সেক্রেটারি মো: নজরুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close