ঢাকায় স্থানান্তর

করোনায় আক্রান্ত বিএনপির উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী

নিজের ও পরিবারের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা ও দলের ফরেন এফেয়ার্স কমিটির (মধ্যপ্রাচ্য উইং) সদস্য বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক ড. মুহাম্মদ এনামুল হক চৌধুরীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে। আজ শনিবার বিকেলে আইসিইউ অ্যাম্বুলেন্সে করে তাকে নগরীর বেসরকারি মাউন্ট এডোরা হাসপাতাল থেকে ঢাকার এভার কেয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়।

ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেটের সাধারণ সম্পাদক ডা. শাকিল রহমান জানান, করোনা আক্রান্ত ড. এনামুল হকের ফুসফুসের ইনফেকশন বেড়ে যাওয়ায় তার শ্বাসকষ্ট চরম আকার ধারণ করে। এ অবস্থায় বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তাকে আইসিইউ সুবিধা সম্বলিত অ্যাম্বুলেন্সে করে ঢাকায় প্রেরণ করা হয়েছে।
করোনার উপসর্গ নিয়ে বুধবার নগরীর আখালিয়ায় বেসরকারি মাউন্ট এডোরা হাসপাতালে ভর্তি হন ড. এনামুল হক। পরদিন বৃহস্পতিবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা শনাক্ত হয়। এরপর দ্রুত এই বিএনপি নেতার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে বলে জানান ড্যাব নেতা ডা. শাকিল রহমান।
এ দিকে করোনার উপসর্গ নিয়ে এনামুল হকের বাবা মুজিবুল হক চৌধুরী ও তার মা ফাতেমা রওশন আরা চৌধুরী নগরীর বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ৮০ বছর বয়স্ক বাবা মুজিবুল হকের শারীরিক অবস্থাও সংকটাপন্ন হওয়ায় দুই দিন ধরে তাকে আইসিইউতে রাখা হয়েছে। এনামুল হকের বাবা-মায়ের নতুন পরীক্ষার রিপোর্ট আসেনি।
সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান আহবায়ক কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম জানান, ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হওয়ার সময় ড. এনামুল হক নিজের জন্য ও পরিবারের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন। এনামুল হকের স্ত্রী বর্তমানে বাসায় আইসোলেশনে রয়েছেন বলে জানান আবুল কাহের।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close