পুরাতন টেবিল কিনে ড্রয়ারে পাওয়া গেল ৯৮০০০ ডলার

ChitraBichitraতৈয়বুর রহমান টনি: অবাক করেছে আমেরিকান বাসীকে। আর একজন মানুষ যে চারিত্রিক দিক দিয়ে কতটা সৎ হতে পারে তারই উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন এই ব্যাক্তি।  একই রকম সততার পরিচয় দিয়ে  আমেরিকান মুখ উজ্জ্বল করে।
আমেরিকান এক দম্পতি নিজেদের অফিস ঘরের জন্য আন্তর্জাতিক ক্লাসিফাইড অ্যাড ওয়েব সাইট \’ক্রেগলিস্ট\’ থেকে একটি অফিস টেবিল কিনে তার ড্রয়ারে পেলেন ৯৮০০০ ডলার। তারা টেবিলটি কিনেছিলেন মাত্র ২০০ ডলার মূল্যে। ইতোমধ্যে টেবিলের ড্রয়ারে পাওয়া সকল অর্থ প্রকৃত মালিককে ফিরিয়ে দেয়া হয়েছে।
খবরে প্রকাশ, রাব্বি নোহা মুরফ এবং তার স্ত্রী অনলাইন ক্রয়-বিক্রয় সাইড থেকে একটি পুরোনো অফিস টেবিল কেনেন নিজেদের ব্যবহার করার জন্যে। ওইদিন টেবিলটি তাদের নিজেদের অফিস ঘরের দরজা দিয়ে না ঢোকায় তারা এর ড্রয়ার খুলে ভেতরে ঢোকাতে চেষ্টা করেন। আর ড্রয়ার খুলতেই ভেতরে একটি ব্যাগ দেখতে পেয়ে তারা কিছুটা অবাক হয়ে যান। আরও বেশি অবাক হয়ে যান যখন দেখেন ব্যাগভর্তি প্রচুর মার্কিন ডলার।
রাব্বি এবং তার স্ত্রী সব ডলার গুনে দেখেন মোট ৯৮,০০০ ডলার রয়েছে ঐ প্ল্যাস্টিক ব্যাগে। এ বিশাল অংকের অর্থ পাওয়ার প্রসঙ্গে রাব্বি বলেন, প্রথমে এই প্ল্যাস্টিক ব্যাগ দেখে ভেবেছিলাম সাধারণ কিছু একটা সেখানে রাখা আছে। কিন্তু ব্যাগ খুলেই দেখি এখানে প্রচুর টাকা। তখন আমরা ব্যাগে মোট ৯৮,০০০ ডলার রয়েছে। রাব্বির স্ত্রী বলেন, ডলারগুলো পেয়ে আমরা দু\’জন মিলে সিদ্ধান্ত নিই এসব টাকা আমরা রাখবো না। আমরা প্রকৃত মালিকের কাছে টাকা ফেরত দেয়ার সিদ্ধান্ত নিই।
ডলারগুলো ফেরত পেয়ে এর মালিক রাব্বির নিকট একটি চিঠি লিখেন। চিঠিতে তিনি বলেন, আমি আপনাকে ধন্যবাদ দিয়ে ছোট করবো না, আপনার মত মানুষ পৃথিবীতে খুব কম রয়েছে যারা নিজেদের মধ্যে এতোটা সততা ধারণ করছে। আমি মনে করি এই বাস্তব জগতে অনেক ভালো মানুষ এখনো বসবাস করছে এবং আপনি তাদের একজন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button