বিএনপিকে ছাড়াই হার্ডলাইনে যাচ্ছে জামায়াত

Jamaatকয়েকদিন ঘরোয়া রাজনীতি নিয়ে ব্যস্ত থাকলেও কাদের মোল্লার রায়কে নিয়ে আবারো হার্ডলাইনে চলে এসেছে জামায়াত। এবার লাগাতর আন্দোলনের দিকে যাচ্ছে দলটি। এক্ষেত্রে বিএনপিকে ছাড়াই রাজপথে নামবে তারা। তবে ইসলামী দলগুলোকে কাছে পেতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছে জামায়াত। দলটির নির্ভরযোগ্য সূত্রে এমন তথ্য পাওয়া গেছে।
সূত্র জানায়, টানা ৪৮ ঘন্টার হরতাল শেষে ফের লাগাতর কর্মসূচি ঘোষণা করবে দলটি। বিভিন্ন জেলায় একের পর এক বিক্ষোভ, রাজপথ ও রেলপথ অবরোধের ঘোষণা করবে দলটি। আসতে পারে হরতালের ঘোষণাও। এজন্য সারাদেশের প্রতিটি ওয়ার্ডে ১০জন শিবিরকর্মী ও ১০জন জামায়াত কর্মীর সমন্বয়ে শক্ত জনশক্তি প্রস্তুত করে রেখেছে জামায়াত। আগামীতে আন্দোলন বাস্তবায়নে রাজপথে থাকবে তারা।
এক্ষেত্রে বিএনপিকে ছাড়াই সরকার বিরোধী আন্দোলন চালাবে দলটি। তবে ইসলামী দলগুলোকে কাছে পেতেও জোর চেষ্টা চালাচ্ছে জামায়াত।
দলটির আরেক সূত্র থেকে জানা যায়, ইসলামী সমমনা দলগুলোকে কাছে পেতে কৌশলে এগোচ্ছে জামায়াত। এক্ষেত্রে জামায়াতের পুঁজি প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়ের বক্তব্য। গ্রামে গ্রামে জয়ের বক্তব্য থেকে বিভিন্ন বিষয় তুলে ধরে সাধারণ মানুষের মাঝে প্রচারণা চালাচ্ছে জামায়াত।
সূত্রটি বলছে, আরো বেশ কিছু ইস্যু নিয়ে ইসলামী দলগুলোকে কাছে টানার চেষ্টা চালাচ্ছে জামায়াত। এরমধ্যে রয়েছে ফেলানী হত্যার রায় ও সরকারের কূটনৈতিক ব্যর্থতা এবং কওমী মাদরাসার নতুন শিক্ষানীতি। এছাড়া হেফাজতের ৫ মের সমাবেশের ঘটনাকে আবারো তাজা করতে চাইছে জামায়াত।
এ ব্যাপারে জামায়াতের কেন্দ্রীয় মজলিশে সূরার সদস্য ড. মুহাম্মদ রেজাউল করিমবলেন, এ সরকার ক্ষমতায় আসার পর থেকে আমাদের ওপর নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে। শীর্ষ নেতা থেকে শুরু করে আমাদের সাধারণ কর্মীরা পর্যন্ত সরকারের অত্যাচার থেকে রেহাই পাচ্ছেন না। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। রাজপথে কঠোর আন্দোলনের মাধ্যমে এ সরকারের সকল জুলুম নির্যাতনের জবাব দেওয়া হবে বলে তিনি জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button