সিলেটর টিভিতে নতুন টকশো ‘চন্দ্রবিন্দু’

chandrabinduফয়সল মাহমুদ: স্বপ্নের দেশ ইংল্যন্ড আর যান্ত্রিক শহর লন্ডন। যেখানে স্বপ্নগুলো বাস্তবতায় পাখা মেলার আগে ভেঙ্গে যায় অকাতরে। আবার কিছু স্বপ্নবাজ আছেন যারা কঠোর সাধনার মাধ্যমে ভাবনার চাদর স্বপ্নকে বাস্তবে রুপ দেন।  যদিও তাদের সংখ্যা গুটি কয়েক। তবুও মানুষ স্বপ্ন দেখে স্বপ্ন দেখে বাচতে চায়। কিন্তু এই স্বপ্ন জয়ের পিছনে ঘুরতে গিয়ে অনেক মানুষ নিজের পিতৃভূমি নাড়ীর গন্ধ ভুলে যায় অজান্তে। সেই সকল প্রবাসীদের কাছে মাতৃভাষা ও সিলেটি সংস্কৃতি বিশ্বের দরবারে তুলে ধরতে সিলেটের টিভিতে আয়াজন করা হয়েছে ‘চন্দ্রবিন্দু’ অনুষ্ঠান। এই অনুষ্ঠানের মাধ্যমে সিলেটি সংস্কৃতি নতুন প্রজন্মের কাছে তুলে ধরা হবে।
লন্ডন থেকে প্রচারিত লন্ডনের জনপ্রিয় অনলাইন ভিত্তিক টিভি এলবিটুয়েন্টিফোরের অঙ্গপ্রতিষ্ঠান সিলেটের টিভিতে গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭ থেকে অনুষ্ঠানটি লাইভ প্রচারিত হয়। এখন থেকে প্রতি বৃহস্পাতিবার সন্ধ্যা ৭ টায় ‘চন্দ্রবিন্দু’ লাইভ টকশোটি প্রচারিত হবে। যা বিশ্বের যে কোন প্রান্থ থেকে অনলাইনে দেখা যাবে।
অনুষ্ঠান সম্পর্কে অনুষ্ঠানের উদ্দ্যোক্তা সাংবাদিক ও উপস্থাপক ফয়সল মাহমুদ বলেন, দীর্ঘ দিনের সাংবাদিকতা থেকে যেটা বুঝেছি যদি বিনোদনের মাধ্যমে কোন বার্তা দেওয়া হয় সেটা ভিউয়ার্সরা গ্রহন করেন। আমাদের চেষ্টা থাকবে হাসি আনন্দনের মিশেলে সিলেটি কৃষ্টি কালচার বিশ্বের দরবাবে তুলে ধরতে। চিরাচরিত টিভি টক শোর বাইরে এই অনুষ্ঠানটির গেট আপ থেকে প্রজেন্টেশন সবকিছুই ব্যতিক্রম।
অনুষ্ঠানটিতে ফযসল মাহমুদ ছাড়াও উপস্থাপনায় রয়েছেন বিলেতের মিডিয়া ব্যক্তিত্ব ও সাংবাদিক আব্দুল কাদির মুরাদ ও রোকশানা রুবি।
আব্দুল কাদির মুরাদ বলেন, আমরা যে ফরমাল টক শো দেখে থাকি তা থেকে সম্পূর্ণ আলাদা। শুরু থেকে শেষ পর্যন্ত শুধূ বিনোদন আর বিনোদন। আশা করি অচিরেই এই ‘চন্দ্রবিন্দু’ বিলাত ছাড়াও বিশ্বসিলেটিদের কাছে সবচেয়ে জনপ্রিয় অনুষ্ঠান হবে।
এলবিটুয়েন্টিফোর টিভির সিও ও সাংবাদিক শাহ ইউসুফ বলেন, অনুষ্ঠানের ভাষা থেকে শুরু করে পুরো টক শোটিতে খাটি সিলেটিআনা দর্শকরা দেখতে পাবেন। অনুষ্ঠানের অনেক ভাবনা দর্শকদের মাঝে সাড়া ফেলবে।
এলবিটুয়েন্টিফোর টিভির এমডি ও হেড অফ প্রোগ্রাম মিজানুর রহমান বলেন, প্রথম এপিসোটে শোটি এত দর্শক জনপ্রিয়তা পাবে ভাবিনি। টকশোটি সিলেটিদের এক ব্র্যান্ডে পরিনত হবে।
অনুষ্ঠানটি দর্শকরা ফেইসবুক, ওয়েবসাইট, ইউটিউব ছাড়াও আমাদের নিজস্ব অ্যাপসে (iOS: https://itunes.apple.com/us/app/lb24/id1287533200?mt=8 Android: https://play.google.com/store/apps/details?id=uk.co.signsoft.lb24) দেখতে পাবেন বিনা পয়সায়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button