সবক্ষেত্রেই শীর্ষে যুক্তরাষ্ট্র

বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ২ লাখ ছাড়াল

প্রথম লাখের মৃত্যু ৯০ দিনে, পরের লাখ মাত্র ১৫ দিনে

বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারীতে মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়ে গেছে। পরিসংখ্যান বিষয়ক আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার এ সংখ্যা ছাড়িয়ে যায়। এখন পর্যন্ত পাওয়া তথ্যে ২১০ দেশটি দেশে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। ওয়ার্ল্ডওমিটারের ওয়েবসাইটে উল্লেখ করা হয়, এ পর্যন্ত বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছেন ২৮ লাখ ৬৭ হাজারেরও বেশি মানুষ। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ২ লাখ ৪০৫ জন মানুষ। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৮ লাখ ১৯ হাজারেরও বেশি মানুষ সুস্থ হয়েছেন। যা শতকরা হিসেবে ৮০ ভাগ।

উল্লেখ্য, করোনায় প্রথম মৃত্যুর পর ৫০ হাজার ছাড়াতে সময় লেগেছিল ৮২ দিন। এক লাখ মানুষ মারা যেতে সময় লেগেছে ৯০ দিন। আর গত ১৫ দিনে বিশ্বজুড়ে মারা গেছেন আরও এক লাখ মানুষ। এপ্রিলে গড়ে প্রতিদিন মারা যাচ্ছে ৬ হাজারের বেশি মানুষ। সব মিলে করোনা কেড়ে নিয়েছে দুই লাখ মানুষের প্রাণ।
সবক্ষেত্রেই শীর্ষে যুক্তরাষ্ট্র
এদিকে আক্রান্ত, মৃত ও সুস্থ তিনক্ষেত্রেই শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এছাড়া সবচেয়ে টেস্টও বেশি হয়েছে দেশটিতে। ওয়ার্ল্ডোমিটার্সের তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে ৯ লাখ ২৯ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দেশটির ৫২ হাজারেরও বেশি মানুষ এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ১ লাখ ১০ হাজারেরও বেশি মানুষ। আর দেশটির ৫০ লাখ ৭৬ হাজারেরও বেশি মানুষকে করোনা টেস্ট করা হয়েছে।
গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে সারা বিশ্ব এখন আতংকে দিন পার করছে। এখনও কার্যকর কোনো ওষুধ বা ভ্যাকসিন আবিষ্কার না হওয়ায় বিশ্বজুড়ে উদ্বেগ ও উৎকণ্ঠা রয়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button