যুক্তরাষ্ট্রের সব রাজ্যেই করোনার হানা

যুক্তরাষ্ট্রের ৫০টি রাজ্যই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।সর্বশেষ আক্রান্ত রাজ্য পশ্চিম ভার্জিনিয়া।এখানে প্রথম কোভিড-১৯ রোগীর বিষয়ে ঘোষণা দেয়ার সময় পশ্চিম ভার্জিনিয়ার গভর্নর টিম জাস্টিস বলেন, ‘আমরা এই পরিস্থিতির জন্য অপেক্ষা করছিলাম।’
সান ফ্রান্সিসকোর উপকূল অঞ্চলের মত নিজেদের অবরুদ্ধ করে রাখা বা লকডাউনের চিন্তা করছে নিউ ইয়র্ক শহর। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৬ হাজার করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। মৃত্যুর সংখ্যা ১০৫। সারাবিশ্বে এখন পর্যন্ত প্রায় ২ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং প্রায় ৮ হাজার মানুষ মারা গেছে।
নিউ ইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও জানান, শহরের ৮৫ লাখ মানুষকে ‘নিজ অবস্থানে আশ্রয় নিতে’ নির্দেশ দেবেন কিনা, সেবিষয়ে দুই দিনের মধ্যে সিদ্ধান্ত নেবেন তিনি।
এ ধরণের পদক্ষেপের ফলে সিংহভাগ মানুষ তাদের বাসায় অবরুদ্ধ হয়ে পড়বেন। তবে এরকম অবস্থায় খাবার দাবার বা ওষুধ কিনতে অথবা ব্যায়াম করা বা কুকুরকে হাঁটানোর মত কাজে বাইরে বের হতে পারবেন, কিন্তু মানুষের কাছ থেকে দূরত্ব বজায় রাখতে হবে।
সান ফ্রান্সিসকো বে এলাকার কর্তৃপক্ষ ৭ই এপ্রিল পর্যন্ত ৬ লাখ ৭০ হাজার মানুষকে অতি জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button