সিলেটে দেড় কোটি টাকার জমি ফিরে পেলেন লন্ডন প্রবাসী

সিলেটের দক্ষিণ সুরমার বলদিতে ১০ বছর পর জমি বুঝে পেলো যুক্তরাজ্য প্রবাসী পরিবার। আদালতে আইনি লড়াই চালিয়ে তিনি জমি ফিরে পেলেন। তেতলী ইউনিয়নের বলদী মৌজার এস.এ দাগ নং ২৯০৬, ছাপা খতিয়ান নং ৫৫৩, ডিপি খতিয়ান ২৬৫/২০ এর জমিটি উচ্চ আদালতের ডিক্রি পেয়ে শেখ খায়রুল ইসলাম ও তার পক্ষের লোকজন মালিকানা সমঝে নেন।
সিলেটের সিনিয়র সহকারী জজ আদালতের মাধ্যমে ডিক্রিপ্রাপ্ত ভূমির পরিমাণ ৭২.৯৩ শতক। দীর্ঘ ১০ বছর মামলা মোকদ্দমা করে যুক্তরাজ্য প্রবাসী শেখ খায়রুল ইসলাম ও তার পক্ষের লোকজন উচ্চ আদালতের মাধ্যমে জমির দখল বুঝে পেয়েছেন। আদালতের নাজির মো. নাজিম উদ্দিন, সিভিল কোর্ট কমিশনার সঞ্জিত দত্ত, দক্ষিণ সুরমা থানা পুলিশের এসআই খোকন, লিটন, তেতলী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড মেম্বার আলী হোসেন, ৩নং ওয়ার্ড মেম্বার আকবর আলীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে পাকা খুঁটি বসিয়ে এবং সাইনবোর্ড সেঁটে যুক্তরাজ্য প্রবাসী শেখ খায়রুল ইসলামকে ভূমির দখল সমঝে দেয়া হয়। ২০১০ সালে প্রতিপক্ষ মোছাম্মত ফয়জুন নেছা খানম বাদী হয়ে ৬১ জনকে বিবাদী করে সিনিয়র সহকারী জজ আদালত সদর সিলেটে মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে (স্বত্ব মোকদ্দমা মামলা নং ১৭৯/১০) স্বত্ব জারি নং-০২/১৮, ৩১ জুলাই ২০১৬ খ্রিঃ সিনিয়র সহকারী জজ আমিনুল ইসলামের আদালত এ রায় দেন।
গত ১৪/০৬/২০১৮ খ্রিঃ তারিখে চূড়ান্ত আদেশ নং-১০৭ এর মাধ্যমে বিবাদী যুক্তরাজ্য প্রবাসী শেখ খায়রুল ইসলাম ও তার লোকজনের পক্ষে আদালত চূড়ান্ত রায় প্রদান করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close