২৫ হাজারের বেশি আক্রান্ত

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ শতাধিক

মৃতের তালিকা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে

করোনা ভাইরাস আগেই ছড়িয়ে গেছে চীনজুড়ে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে সে দেশে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। সর্বশেষ পাওয়া খবরে পাঁচশ ৯ জনের মৃত্যুর বিষয়ে জানা গেছে। সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে, চীনের বাইরের (হংকং ও ফিলিপাইন) দু’জন রয়েছেন নিহতের তালিকায়। ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ার তালিকা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। আজ বুধবার সকাল পর্যন্ত ২৫ হাজারের বেশি আক্রান্তের খবর মিলেছে।

এদিকে বিশ্বের প্রায় ২৬টি দেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। তবে ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের নিয়ে নতুনভাবে শঙ্কা দেখা দিয়েছে। কারণ, চীন থেকে আসা ব্যক্তিদের কয়েকজন হাসপাতালে চিকিৎসকদের তত্ত্বাবধানে না থেকে লাপাত্তা হয়ে গেছেন। গতকাল মঙ্গলবারই খবর পাওয়া গেছে, সে দেশে আতঙ্কে কিছু মানুষ হাসপাতালে ভর্তি হওয়ার জন্য গেছেন। এছাড়া করোনাভাইরাস মোকাবিলায় যাত্রীবাহী একটি জাহাজ সমুদ্রে বিচ্ছিন্ন করে রেখেছে জাপান। জানা গেছে, প্রত্যেক যাত্রীকে পরীক্ষা করে দেখে তার পরই ফিরে যাওয়ার অনুমতি দেওয়া হবে।

এরই মধ্যে করোনা ভাইরাস মোকাবিলায় বৈশ্বিক জরুরি অবস্থা ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সুইজারল্যান্ডের জেনেভায় সংস্থাটির মহাপরিচালক অ্যাডানোম গ্রেবিয়াসিস এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। তবে বিভিন্ন দেশ চীনের ওপর এ ভাইরাস মোকাবিলার ব্যাপারে আস্থা রাখছে। সহমর্মিতাও প্রকাশ করতে দেখা যাচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button