ইস্ট লন্ডনে আবারো অগ্নিকান্ড : এক তরুণীর মৃত্যু

fire২৪ ঘন্টার ব্যবধানে আবারো ইস্ট লন্ডনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ (সোমবার) সকালের দিকে পূর্ব লন্ডনের সেন্ট পলসওয়েতে অগ্নিকান্ডের ঘটনায় এক তরুণীর নিহত হয়েছেন বলে স্থানীয় একটি সূত্র জানিয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক ওই ভবনের নীচতলায় এক ব্যবসায়ি জানান, সকালে তারা দোকান খোলার পূর্বে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘঠায় দোকান খুলতে পারেননি এবং ভবনের চতুর্থ তলার বাসিন্দা প্রাণ রক্ষায় নীচে ঝাঁপিয়ে পড়লে মারাত্মক আহত হন। ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও লন্ডন অ্যাম্বুলেন্স এর লোকজন দ্রুত দুর্ঘটনাস্থলে ছুঁটে আসেন।
ঐ ব্যবসায়ি জানিয়েছেন, তার দোকানের নিয়মিত কাস্টমার চাইনিজ নাগরিক এক তরুণী অগ্নিকাণ্ডের ঘটনার ফ্ল্যাটের বাসিন্দা এবং তিনি প্রাণ রক্ষার জন্য নীচে ঝাঁপ দিয়ে মারাত্মক আহত হয়েছিলেন। পরে তিনি মারা  যান।
গতকাল (রোববার ২ জুলাই) বাংলাদেশী অধুষ্যিত  টাওয়ার হ্যামলেটস এর বো এলাকার বোওয়ার্ফ বিল্ডিংয়ে এক অগ্নিকান্ডের ঘটনার রেশ কাটতে না কাটতেই সোমবার সকালে আবারো অগ্নিকান্ডে লন্ডনবাসীদের মধ্যে আতংকের সৃস্টি হয়েছে। ঘনঘন কেন এত  অগ্নিকান্ডের ঘটনা ঘঠছে এর সঠিক কোন উত্তর নেই!
এর আগে গত ২৪শে জুন বেথনালগ্রীনে সর্বশেষ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ৫০ জন ফায়ার সার্ভিস অফিসার প্রায় ৫ ঘন্টা চেষ্টা চালিয়ে স্থানীয় তুরিন স্ট্রীটের অগ্নিকান্ড নিয়ন্ত্রণে আনেন।
তারো আগে ১৬ জুন গভীর রাতে টাওয়ার হ্যামলেটসের শেডওয়েল এলাকায় এক অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দুই ঘটনায় অবশ্য কেউ হতাহত না হলেও ব্যাপক ক্ষতি সাধিত হয়।
এদিকে ওয়েস্ট লন্ডনের গ্রেনফেল টাওয়ারে অগ্নিকান্ডের পর ইউকের প্রায় ১শ ৫০টি বহুতল ভবন ফায়ার সেইফটি টেস্টে ফেইল করেছে। এরমধ্যে বাঙালী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসেই ৯টার বেশি বহুতল ভবন ফায়ার সেইফটি টেস্ট ফেইল করেছে। এই ৯টির মধ্যে বেথনালগ্রীনের ক্র্যানব্রোক এস্টেইটেই রয়েছে ৬টি বহুতল ভবন। এগুলো ১৯৬৩ সালে নির্মাণ করা হয় বলে জানা গেছে। এই ভবনগুলোর নাম হল অ্যালজেট হাউস, মোডলিং হাউস, অফেনবিচ হাউস, পিটিউয়াক্স হাউস, সেন্ট গিলস হাউস এবং ভ্যালেট্রি হাউস।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button