জুলুম নির্যাতন চালিয়ে সরকারের পতন ঠেকানো যাবে না : আমীরে মজলিস

Khelafatখেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ৫ জানুয়ারিকে ‘ভোটাধিকার হরণ দিবস’ হিসেবে ঘোষণা করে আগামী ৫ জানুয়ারি সারা দেশের জেলা, মহানগরী ও উপজেলায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছেন। তিনি বলেন, সরকার যতই জুলুম নির্যাতন চালাক না কেন তাদের পতন ঠেকাতে পারবে না। ফ্যাসিবাদী  সরকারের পতন হবেই হবে।
গতকাল বৃহস্পতিবার খেলাফত মজলিসের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদের ৮ম অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। সভাপতির বক্তব্যে মাওলানা ইসহাক বলেন, জুলুমবাজ সরকারের বিরুদ্ধে কঠিন আন্দোলন হবে। সরকার যতই জুলুম নির্যাতন চালাক না কেন তাদের পতন ঠেকাতে পারবে না। ফ্যাসিবাদী  সরকারের পতন হবেই হবে। গত ৫ জানুয়ারি প্রহসনের মাধ্যমে ক্ষমতা দখল করে ফাসিবাদী সরকার দেশে এক দুঃসহ অবস্থার সৃষ্টি করেছে। এ অবস্থা বেশি দিন চলতে পারে না। অচিরেই আওয়ামী দুঃশাসনের অবসান ঘটবে।
গতকাল বৃহস্পতিবার সকাল ৯টায় ঢাকার কাজী বশির মিলনায়তনে মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী, মাওলানা সৈয়দ মজিবুর রহমান, যুগ্ম-মহাসচিব মাওলানা শফিক উদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক এম কে জামান, ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি সোহাইল আহমদ, শ্রমিক নেতা নূর হোসেন। বিভিন্ন বিষয়ের ওপর প্রস্তাব পাঠ করেন সাংগঠনিক ও বায়তুলমাল সম্পাদক মুক্তিযোদ্ধা শফিউল আলম, অধ্যাপক আবদুল হালিম। উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এম. মুজাহিদুল ইসলাম, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা নূরুজ্জামান খান, আবু সালেহীন, ডা. শরীফ মুহাম্মদ মোসাদ্দেক প্রমুখ। অধিবেশনের প্রথমার্ধে পবিত্র মদীনা, জেদ্দা, আরব-আমীরাতসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলা-ইউনিয়ন প্রতিনিধিদের মধ্যে প্রায় ৫০টি শাখার প্রতিনিধিরা বক্তব্য রাখেন।
আমীরে মজলিস তার বক্তব্যে ৫ জানুয়ারিকে ভোটাধিকার হরণ দিবস হিসেবে ঘোষণা করে ঐদিন সারা দেশের জেলা, মহানগরী ও উপজেলায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন। এ কর্মসূচি পালনে সরকার বাধা দিলে লাগাতার আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে তিনি উল্লেখ করেন।
অধিবেশনের শুরুতে স্বাগত বক্তব্যে মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, সমাজের সর্বস্তরে দুর্নীতিতে সয়লাব। এমন কোনো ক্ষেত্র নেই যেখানে দুর্নীতি নেই। বর্তমান ফ্যাসিবাদী সরকার রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ। তিনি বলেন, বর্তমান সরকার নৈতিকভাবে অবৈধ। তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। দেশের মানুষ ৫ জানুয়ারির নির্বাচন মেনে নেয়নি।
সভায় খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সদস্য, বিশিষ্ট মোহাদ্দিস, মাওলানা আহমদ আলী কাসেমীকে গ্রেফতার করে কারাগারে নিক্ষেপের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তিদাবি করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button