‘মার্চ ফর ডেমোক্রেসী’ প্রতিহত করার ঘোষণা আ’লীগের

যেকোনো মূল্যে প্রধান বিরোধী দল বিএনপির ‘মার্চ ফর ডেমোক্রেসী’ প্রতিহত করার হুশিয়ারি উচ্চারণ করে রবিবার রাজধানী শহর দখলে রাখার ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতারা। দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে তারা বলেন, ওই দিন পাড়া মহল্লায় সজাগ থাকতে হবে। লাঠি নিয়ে তাদের প্রতিহত (বিএনপি-জামায়াত) করতে হবে। রক্ত দিয়ে হলেও তাদের কর্মসূচি প্রতিহত করবো।
বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের এক জরুরী বর্ধিত সভায় তারা এসব কথা বলেন।
সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, আমাদের পরিষ্কার কথা আমরা মাঠে থাকবো। আগামীর বাংলাদেশে হয় তারা থাকবে, না হয় আমরা থাকবো। এর মাঝখানো কোনো পথ নেই।
বিরোধীদলীয় নেত্রীকে উদ্দেশ্য করে নাসিম বলেন, মিছিল করতে চাইলে, কর্মসূচি পালন করতে চাইলে ৫ জানুয়ারির পরে করবেন। আমরা সরকারে আছি দেশের মানুষের জান-মাল রক্ষার দায়িত্ব আমাদের। আমাদেরকেই জনগণের জান-মাল রক্ষা করতে হবে বিকস উই আর ইন পাওয়ার।
এসময় ৫ জানুয়ারির নির্বাচনের আগে বিরোধী দলের সঙ্গে আলোচানারও কোনো ধরনের সুযোগ নেই বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের নেতা।
এখন থেকেই পাড়া মহল্লায় সজাগ থেকে অপরিচিত সন্দেহজনক ব্যাক্তিদের বিরুদ্ধে সজাগ থাকার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।
তিনি বলেন, এখন থেকেই আমাদের প্রধান করণীয় হবে তাদের প্রতিহত করা। যেখানেই তাদের দেখা যাবে তাদের সেখানেই প্রতিহত করা হবে। পাড়া মহল্লায় সজাগ থেকে যাদের সন্দেহ হবে তাদের পুলিশে ধরিয়ে দেবেন। এদের বিরুদ্ধে লাঠি নিয়ে প্রতিহত করতে হবে।
কামরুল বলেন, ঢাকা শহরে যে নাশকতা করবে তাদের কাউকে ছাড় দেওয়া হবেনা। আমরা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। আমরা কোন অবস্থাতেই তাদের নাশকতা বরদাশত করবনা। আমরা এখন থেকেই তাদের প্রতিহত করতে প্রস্তুত থাকব।
সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, প্রয়োজনে রক্ত দেবো কিন্তু রবিবার তাদের কর্মসূচি পালন করতে দেবো না।
দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রতিটি পাড়ায় মহল্লায় আপনারা সজাগ থাকবেন। প্রতিটি মসজিদ মন্দিরে খোঁজ নেন সেখানো কোনো অপরিচিত লোক আছে কিনা।
রবিবার ঢাকা শহর নিজেদের দখলে রাখার ঘোষণা দিয়ে নগর আওয়ামী লীগের এই নেতা বলেন, সারা ঢাকা শহর থাকবে আওয়ামী লীগের। ওরা যে লাঠি নিয়ে আসবে আমাদের সেই লাঠি কেড়ে নিতে হবে।
এসময় রবিবারের ‘মার্চ ফর ডেমোক্রেসী’ প্রতিহতের প্রস্তুতি হিসেবে শনিবার বিশেষ বর্ধিত সভা করার ঘোষণা দেনও মায়া। এ সময় তিনি নেতাকর্মীদের নির্দেশ দেন ওই বিকেল ৩টায় ঢাকার ১০০টি ওয়ার্ড, ১৮ টি ইউনিয়নে পতাকা হাতে বিজয় মিছিল করার।
ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মুকুল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদসহ মহানগর আওয়ামী লীগের নেতারা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button