দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন ২০২০-২১ সম্পন্ন

সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল, সম্পাদক রেণু

শতবর্ষের সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান সিলেট প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন ২০২০-২১ আজ শনিবার সম্পন্ন হয়। নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন জ্যেষ্ঠ সাংবাদিক ইকবাল সিদ্দিকী ও সাধারণ সম্পাদক হয়েছেন সাংবাদিক আব্দুর রশিদ রেনু। ইকবাল সিদ্দিকী ৯২ ভোট পেয়ে সভাপতি এবং আব্দুর রশিদ রেনু ৬১ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ইকবাল সিদ্দিকীর প্রতিদ্বন্দ্বী সমরেন্দ্র বিশ্বাস পেয়েছেন মাত্র ২৪ ভোট ও আব্দুর রশিদ রেনুর মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে সর্বশেষ কমিটির সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ পেয়েছেন ৫৫ ভোট।

এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে এম এ হান্নান ও আব্দুল কাদের তাপাদার নির্বাচিত হয়েছেন। সহ-সাধারণ সম্পাদক পদে আহমেদ সেলিম, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মারুফ আহমদ, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক কবীর আহমদ, সদস্য পদে আশকার আমীন লস্কর রাব্বী, আহমদ আলী ও আব্দুর রাজ্জাক নির্বাচিত হয়েছেন।

আজ সকাল ১০টায় ক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় ক্লাব সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদের পরিচালনায় ক্লাবের সকল কার্যকরি ও সাধারণ সদস্য উপস্থিত ছিলেন।

সভায় পৃথকভাবে নিজ নিজ প্রতিবেদন পেশ করেন ক্লাব নেতৃবৃন্দ। সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি পদে এনামুল হক জুবের, সহ-সভাপতি এম এ হান্নান, কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন শিহাব, সহ-সাধারণ সম্পাদক পদে ইয়াহইয়া ফজল, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক নূর আহমদ, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক খালেদ আহমদ, সদস্য ফয়ছল আলম, শোয়াইবুল ইসলাম ও দিগেন সিংহ।

বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত চলা নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহিন ও সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ব্লাস্ট’র সভাপতি এডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী ও এডভোকেট সন্তুু দাশ। ভোট গ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করেন দায়িত্বপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশন ই ইউ শহীদুল ইসলাম শাহীন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close