সিলেট জেলা আ’লীগের নতুন সভাপতি লুৎফুর, সম্পাদক নাসির

সিলেট মহানগর আ’লীগের নতুন সভাপতি মাসুক, সম্পাদক জাকির

সিলেট জেলা আওয়ামী লীগের নতুন সভাপতি হয়েছেন এডভোকেট লুৎফুর রহমান, আর সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান। আজ বৃহস্পতিবার বিকালে জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে তাদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নগরীর চৌহাট্টাস্থ আলিয়া মাদরাসা মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। জেলা আওয়ামী লীগে লুৎফুর রহমান দীর্ঘদিন ধরে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এবার তিনি ‘ভারমুক্ত’ হলেন। অন্যদিকে, নাসির উদ্দিন খান দীর্ঘদিন ধরে যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।
সিলেট মহানগর আ’লীগের নতুন সভাপতি মাসুক, সম্পাদক জাকির:
সিলেট মহানগর আওয়ামী লীগের নতুন কমিটির সভাপতি হয়েছেন মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন। কমিটির সাধারণ সম্পাদক করা হয়েছে অধ্যাপক জাকির হোসেনকে। জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে আজ বৃহস্পতিবার বিকালে তাদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মাসুক উদ্দিন দীর্ঘদিন ধরে জেলা আওয়ামী লীগের সহসভাপতি পদে দায়িত্ব পালন করছিলেন। অন্যদিকে অধ্যাপক জাকির হোসেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ছিলেন।
বৃহস্পতিবার সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আওয়ামীলীগের নতুন কমিটি ঘোষণা করেন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। এর আগে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগে শীর্ষ দুই পদে ৩২ জন প্রার্থী থাকায় ভোটের পথে না গিয়ে সমঝোতার মাধ্যমে উভয় পদে নেতাদের নাম ঘোষণা করতে চেয়েছিলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এজন্য তিনি ২০ মিনিট সময় দিয়েছিলেন সম্মেলনে উপস্থিত হওয়া নেতাকর্মীদের কাছ থেকে। কিন্তু সমঝোতা না হওয়ায় নেতৃত্বের সিদ্ধান্তেই কমিটি গোষণা দিলেন ওবায়দুল কাদের। প্রায় ১৪ বছর পর সম্মেলনের মাধ্যমে কমিটি গঠিত হয়। সেই ২০০৫ সালে সম্মেলনের মাধ্যমে কমিটি হয়েছিল সিলেট আওয়ামী লীগে। এরপর ২০১১ সালে সম্মেলন ছাড়াই গঠিত হয় কমিটি। তিন বছর মেয়াদি সে কমিটি পার করে ৮ বছর।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close