জামিনে মুক্তি পেলেন অসুস্থ নওয়াজ শরিফ

গুরুতর অসুস্থ হয়ে পড়লে নওয়াজকে দেশের মধ্যে যে কোনো হাসপাতালে চিকিৎসার জন্য সাজা স্থগিত করেছে লাহোর হাইকোর্ট। আদালতের নির্দেশে স্থানীয় সময় শনিবার দুপুরে তাকে লাহোরের কোট লাখপাত কারাগার থেকে কয়েকটি শর্ত সাপেক্ষে ছয় সপ্তাহের জন্য ছেড়ে দেয়া হয়। নওয়াজ শরিফের গাড়িটি জেল গেট থেকে রওনা হওয়ার কয়েক ঘন্টা আগে থেকেই কয়েক হাজার দলীয় সমর্থক গেটের বাইরে অপেক্ষা করছিলো।

মুক্তির কয়েক ঘণ্টা আগে সাবেক প্রধানমন্ত্রীর কন্যা মরিয়ম নওয়াজ সৃষ্টিকর্তা ও সমর্থকদের ধন্যবাদ জানিয়ে টুইট করেন। আদালত উল্লেখ করেছে যে বেশ কয়েকজন সিনিয়র ডাক্তার পরামর্শ দিয়েছিলেন যে শরীফের হাইপারটেনশন, কার্ডিয়াক এবং রেনাল ডিজিজের কারণে এঞ্জিওগ্রাফি করতে হবে। তবে তার এ সময়ে কিছুটা ঝুঁকি রয়েছে বলে কয়েকদিন বিশ্রামের জন্য ‘যুক্তিসঙ্গত’ অনুরোধ জানান। ডাক্তারদের আবেদন মঞ্জুর করেন পাকিস্তানের প্রধান বিচারপতি আসিফ সাইদ খোসার নেতৃত্বে তিন জন বিচারপতির বেঞ্চ। তার রক্তে প্লাটিলেট কাউন্ট আশঙ্কাজনক হারে কমে যাচ্ছে। ২০১৬ সালে লন্ডনে ওপেন হার্ট সার্জারি করা হয়েছিলো।

৬৯ বছরের প্রবীণ এই রাজনীতিবিদকে গত সপ্তাহে কারাবন্দি অবস্থাতেই লাহোরের একটি সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। ক্ষমতাচ্যুত হওয়ার পর ২০১৮ সালের ডিসেম্বরে দুর্নীতির দায়ে নওয়াজকে সাত বছরের কারাদ- দেন দেশটির আদালত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button