পাক শিশুদের সঙ্গে উইলিয়াম ও কেট

রাজকীয় সফরে পাকিস্তানে গেছেন প্রিন্স উইলিয়াম এবং কেট মিডলটন। সফরের প্রথমদিন মঙ্গলবার পাকিস্তানের স্কুলের ছোট ছোট বাচ্চাদের সঙ্গে দেখা করেন ডিউক এবং ডাচেস অব কেমব্রিজ। পররাষ্ট্র মন্ত্রণালয় এবং কমনওয়েলথ অফিসের অনুরোধেই তারা এ সফর করছেন। সোমবার সন্ধ্যায় পাঁচদিনের সফর শুরু করেন তারা। এর আগে ২০০৬ সালে পাকিস্তানে সফর করেছিলেন প্রিন্স অব ওয়েলস এবং ডাচেস অব কর্নওয়েল।

মঙ্গলবার ইসলামাবাদ মডেল কলেজ ফর গার্লসের শিক্ষার্থীদের সঙ্গে দেশটির নারীদের শিক্ষাব্যবস্থা নিয়ে কথা বলেন তারা। ব্রিটিশ হাইকমিশনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ২০১১ সাল থেকে প্রায় ৫০ লাখের বেশি মেয়েশিশুকে উন্নত শিক্ষা অর্জনে সহায়তা করে যাচ্ছে যুক্তরাজ্য। হিমালয়ের পাদদেশে অবস্থিত মারগালা পাহাড়ের আরও তিনটি স্থানীয় স্কুলের শিক্ষার্থীদের সঙ্গেও দেখা করেন।

সাবেক ক্রিকেট তারকা এবং পাক প্রধানমন্ত্রী ইমরান খান ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস ডায়ানার বন্ধু ছিলেন। দাতব্য কর্মকান্ডের অংশ হিসেবে বেশ কয়েকবার পাকিস্তানে সফর করেছেন প্রিন্স উইলিয়ামের মা ডায়ানা। পাকিস্তানে প্রথমবারের মতো এই সফরে তরুণদের মানসিক স্বাস্থ্য সম্পর্কে জানার গুরুত্ব নিয়ে কথা বলেছেন প্রিন্স উইলিয়াম এবং কেট মিডলটন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close