সৌদি কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি হাফেজ দ্বিতীয়

কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় তৃতীয় গ্রুপে (প্রথম ১৫ পারা) দ্বিতীয় হয়েছে বাংলাদেশের শিশু হাফেজ শিহাব উল্লাহ। পুরস্কার হিসেবে ৫০ হাজার সৌদি রিয়াল ও সম্মাননা স্মারক তার হাতে তুলে দেন মক্কার মেয়র খালিদ বিন ফয়সাল। শিহাব উল্লাহ ঢাকার যাত্রাবাড়ির তাহফিজুল কোরআন আয়াস সুন্নাহ মাদ্রাসার ছাত্র। তার গ্রামের বাড়ি কুমিল্লায়।

কাবা শরিফ মসজিদের নতুন ভবনে আয়োজিত ৪১তম কোরআন তেলোয়াত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সৌদি আরবের ধর্ম বিষয়ক মন্ত্রী ড. আব্দুল লতিফ বিন আলশেখ, মক্কার হারাম শরিফের সিনিয়র ইমাম ড. শেখ আব্দুর রহমান আল সুদাইস এ সময় উপস্থিত ছিলেন।

১০৩টি দেশের ১৪৬ জন হাফেজ সৌদি আরবে কোরআন তেলোয়াত প্রতিযোগিতায় অংশ নেন। এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ ১২ জন হাফেজ পুরস্কার পেয়েছেন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত করেন বাংলাদেশের হাফেজ জাকারিয়া। তিনিও এ প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন।

এ অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন মক্কার মেয়র ও সৌদি আরবের ধর্মমন্ত্রীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ জানান, ভবিষ্যতে বাংলাদেশও এ রকম কোরআন তেলোয়াত প্রতিযোগিতার আয়োজন করবে।

এ সময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ও সৌদি আরবের গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা স্মরণ করিয়ে দেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button