মাইক্রোসফট থেকে বিদায় নিলেন স্টিভ বালমার

Steve Ballmer৩৩ বছর ধরে মাইক্রোসফটের সঙ্গে যুক্ত থাকার পর অবশেষে অশ্রুসিক্ত বিদায় নিলেন স্টিভ বালমার। আনুষ্ঠানিকভাবে মাইক্রোসফটের সিইওর পদ থেকে সরে যেতে আরও কিছুদিন দেরি থাকলেও সম্প্রতি মাইক্রোসফটের কর্মীদের কাছ থেকে বিদায় নিয়েছেন তিনি।
মাইক্রোসফটের কর্মীদের কাছ বালমারের এ বিদায়ের অনুষ্ঠানটির একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে। ভিডিওতে বিদায়ের অনুষ্ঠানে মাইক্রোসফটের প্রতি বালমারের ভালোবাসা ও আবেগ ফুটে উঠেছে।
ভিডিওটির শুরতেই বালমারকে হলুদ টিশার্ট আর অশ্রুসিক্ত চোখে স্টেজে দেখা যায়। ভিডিওতে মাইক্রোসফটের হাজারো কর্মীর সামনে দাঁড়িয়ে বালমার মাইক্রোসফট নিয়ে তাঁর আবেগের কথা বলতে দেখা গেছে।
২০০০ সালে মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটসের কাছ থেকে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহীর দায়িত্ব বুঝে নেন বালমার। ১৯৭৩ সালে হার্ভার্ডের শিক্ষার্থী থাকাকালীন এ দুজনের পরিচয় ঘটেছিল । ১৯৮০ সালে বালমার মাইক্রোসফটে যোগ দিয়েছিলেন। এক যুগের বেশি সময় মাইক্রোসফট পরিচালনার পর চলতি বছরের আগস্ট মাসে আগামি এক বছরের মধ্যে মাইক্রোসফটপ্রধানের পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দেন।
মাইক্রোসফট নিয়ে আক্ষেপ করে বালমার বলেছেন, ‘একটি বিষয়ে আমার আক্ষেপ রয়েছে, তা হলো, ২০০০ সালের শুরুর দিকেই মুঠোফোন বিষয়ে কোনো সিদ্ধান্ত না নেওয়া। উইন্ডোজের মতো প্ল্যাটফর্ম হাতে থাকার পরও দূরদর্শী সিদ্ধান্ত নিতে না পারার আক্ষেপ তাঁকে পোড়াচ্ছে বলেও জানান বালমার।
মাইক্রোসফটের কর্মীদের কাছে এক বিবৃতিতে বালমার তাঁর বিদায় সম্পর্কে জানিয়েছেন, পদ ছেড়ে যাওয়ার জন্য কখনও সঠিক সময় নির্ধারণ করা যায় না, তবে আমার মনে হচ্ছে এখনই উপযুক্ত সময়। মাইক্রোসফট এখন সার্ভিস প্রতিষ্ঠান থেকে ডিভাইস ও সার্ভিস প্রতিষ্ঠানের দিকে এগুচ্ছে। এ অবস্থায় এমন একজন প্রধান নির্বাহী প্রয়োজন হবে যিনি মাইক্রোসফটকে সঠিক দিক নির্দেশনা দিয়ে সামনে এগিয়ে নেবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button