সিলেটের তিন সাংবাদিকের সম্মানে ব্যতিক্রমী সুহৃদ আলাপন

আবু তাহের আজিজ: যুক্তরাজ্য সফররত চ্যানেল এস-সিলেট অফিসের চীফ রিপোর্টার- মঈন উদ্দিন মন্জু, দৈনিক জালালাবাদের চীফ রিপোর্টার- আহবাব মোস্তফা খান ও চ্যানেল এস-সিলেট অফিসের সিনিয়র রিপোর্টার এম হাসানুল হক উজ্জল সম্মানে ব্যতিক্রমী অনুষ্ঠান ‘সুহৃদ আলাপন’ গত ৫ জুলাই শুক্রবার অনুষ্ঠিত হয়।
লন্ডন-বাংলা প্রেসক্লাব মিলনায়তনে ব্রিটেনের বাংলা মিডিয়ার প্রথম পূর্ণাঙ্গ অনলাইন ‘দা সানরাইজ টুডে ডটকম’, ‘লন্ডন-বাংলা পত্রিকা’ ও অনলাইন টেলিভিশন ‘এলবি টিভি’র যৌথ আয়োজনে অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজের সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে সিলেটের সাংবাদিকতায় যাদের অবদান মানুষ শ্রদ্বার সাথে স্বীকার করে তাদেরকে সম্মানীত করার আয়োজন নির্দ্বিধায় প্রশংসার দাবি রাখে।
বক্তারা সাংবাদিক মঈন উদ্দিন মন্জু, আহবাব মোস্তফা খান ও এম হাসানুল হক উজ্জলের কাজের প্রশংসা করে বলেন, পেশার ক্ষেত্রে উজ্জ্বল তিনজন সাংবাদিক সিলেটের সাথে ব্রিটেন প্রবাসীদের সম্পর্ক উন্নয়নে যে অবদান রাখছেন সেটা আমরা প্রতিনিয়ত তাদের সংবাদে দেখতে পাই। তারা আমাদের নতুন প্রজন্মকে দেশের সাথে সম্পর্কের সেতু বন্ধন তৈরিতে ব্রিজ হিসেবে ভূমিকা রাখছেন। মানবিক কল্যাণ মূলক সংবাদ প্রচারে তাদের দায়িত্বশীল ভূমিকার কারণে দেশের সাথে আজকের প্রবাসী প্রজন্মের সম্পর্ক শক্তিশালী হচ্ছে।
বক্তারা, সিলেটের ভালো দিক গুলো বেশি করে প্রচারের জন্য অতিথি সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান।

দা সানরাইজ টুডে সম্পাদক এনাম চৌধুরী’র পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, লন্ডন-বাংলা পত্রিকা ও অনলাইন টেলিভিশন ‘এলবি টিভি’র ম্যানেজিং এডিটর আব্দুল মুনিম জাহেদী কেরল, দা সানরাইজ টুডে’র চেয়ারম্যান ওয়াজিদ হাসান সেলিম, লন্ডন-বাংলা প্রেসক্লাবের ভাইস প্রেসিডেন্ট ও সাপ্তাহিক বাংলাপোস্ট সম্পাদক ব্যারিস্টার তারেক চৌধুরী ও ‘সুহৃদ আলাপন’র তিন অতিথি চ্যানেল এস-সিলেট অফিসের চীফ রিপোর্টার- মঈন উদ্দিন মন্জু, দৈনিক জালালাবাদের চীফ রিপোর্টার- আহবাব মোস্তফা খান ও চ্যানেল এস-সিলেট অফিসের সিনিয়র রিপোর্টার এম হাসানুল হক উজ্জল।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কমিউনিটি ব্যক্তিত্ব, বাংলাদেশ সাংবাদিক এসোসিয়েশন ইউকে’র চেয়ারম্যান সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরী, সাপ্তাহিক সুরমান সাবেক সম্পাদক নজরুল ইসলাম বাসন, দর্পন সম্পাদক রহমত আলী, চ্যানেল এস এর সিনিয়র রিপোর্টার ইব্রাহিম খলিল ও চ্যানেল এস-সিলেট অফিসের চীফ রিপোর্টার- মঈন উদ্দিন মন্জু, দৈনিক জালালাবাদের চীফ রিপোর্টার- আহবাব মোস্তফা খান ও চ্যানেল এস-সিলেট অফিসের সিনিয়র রিপোর্টার এম হাসানুল হক উজ্জল।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এলবি টিভির ফাউন্ডার সাংবাদিক শাহ ইউসুফ, লন্ডন-বাংলা প্রেসক্লাবের এক্সিকিউটিভ কমিটির মেম্বার ও গ্লোবাল নিউজ’র সম্পাদক নাজমুল হোসাইন, প্রেসক্লাবের এক্সিকিউটিভ মেম্বার ও নারী এশিয়ান ম্যাগাজিনের সম্পাদক কবি শাহনাজ সুলতানা, এলবি টিভির সিনিয়র রিপোর্টার শাহীন খান, প্রেসক্লাবের ইভেন্ট সেক্রেটারী ও চ্যানেল এস-এর প্রধান ক্যামেরা পার্সন রেজাউল করিম মৃধা, লন্ডন ভিত্তিক আইটি সেবা প্রতিষ্ঠান সাইন সফট এর ম্যানেজিং ডিরেক্টর নোমান আহমদ, অনলাইন নিউজ পোর্টাল শীর্ষবিন্দু সম্পাদক সুমন আহমদ, জয়তুন ওয়েলফেয়ার ট্রাষ্ট এর চেয়ারম্যান আব্দুল মজিদ লাল মিয়া, সাপ্তাহিক দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক ফয়সাল মাহমুদ, গ্রেটার সিলেট ওয়েলফেয়ার কাউন্সিলের ট্রেজারার সুফী সুহেল আহমেদ, সাংবাদিক মারুফ আহমেদ, সানরাইজ টুডে’র মার্কেটিং প্রধান ফজলু মিয়া ও কমিউনিটি নেতা জামাল আহমেদ খান প্রমুখ।

চ্যানেল এস-সিলেট অফিসের চীফ রিপোর্টার- মঈন উদ্দিন মন্জু বলেন, যুক্তরাজ্য প্রবাসীরা হলেন বাংলাদেশের প্রাণ। দেশের যেকোন সংকটময় মুহূর্তে এখানকার প্রবাসীরা সবার আগে এগিয়ে আসেন। সহযোগিতার হাত প্রসারিত করেন। যা অন্যদের জন্য দৃষ্টান্ত হতে পারে। তিনি ব্যতিক্রমী সুহৃদ আলাপন অনুষ্ঠানের জন্য সকলের প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন, ব্যস্ত জীবনের মাঝেও এমন আয়োজন সত্যিই ভালোবাসার এক উদাহরণ।

দৈনিক জালালাবাদের চীফ রিপোর্টার- আহবাব মোস্তফা খান বলেন, সাংবাদিকতা এমনিতেই একটি চ্যালেঞ্জিং পেশা। কিন্তু সময়ের বিবর্তনে এটি আরো চ্যালেঞ্জিং হয়ে উঠছে। যা আমাদের ক্রমেই ভাবিয়ে তুলছে। তবুও বৃটেনে যেভাবে বাংলা মিডিয়া প্রসার লাভ করছে তা আশাবাদী করে, প্রেরনা দেয়।

চ্যানেল এস-সিলেট অফিসের সিনিয়র রিপোর্টার এম হাসানুল হক উজ্জল বলেন, ব্যস্ততার মাঝেও বাংলাদেশ থেকে কেউ এলে প্রবাসীরা যেভাবে ভালোবাসা দেখান তা প্রশংসনীয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close