শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহত ১৫৬

শ্রীলংকায় ইস্টার সানডেতে তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলকে টার্গেট করে সিরিজ বোমা হামলায় কমপক্ষে ১৫৬ জন নিহত ও ২শ জন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদপত্র। শ্রীলংকার বাণিজ্যিক রাজধানী এবং বৃহত্তম শহর কলম্বোতে এ ভয়াবহ নাশকতার ঘটনা ঘটে।

ডেইলি নিউজ জানায়, হামলায় বিদেশি পর্যটকসহ পাঁচ শতাধিক আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিরাপত্তা কর্মকর্তারা জানান, হামলার সময় খ্রিস্টান সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ইস্টার সানডে উপলক্ষে গির্জায় প্রার্থনা চলছিল। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছেন কর্মকর্তারা।

কলম্বোর সেন্ট এন্থনি গির্জা, ক্যাথলিক সংখ্যাগরিষ্ঠ শহর নেগম্বোর সেন্ট সেবাস্তিয়ান্স গির্জা, বাত্তিসালোয়া শহরের পূর্বে জিয়ন গির্জাসহ তিনটি হোটেলকে লক্ষ্যবস্তু করে সন্ত্রাসী হামলা চালানো হয়েছে, যেখানে অনেক বিদেশি পর্যটক অবস্থান করছিলেন। হামলায় দুটি আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

শ্রীলঙ্কার নিরাপত্তা কর্মকর্তারা জানান, তারা হামলার বিস্তারিত জানতে তদন্ত করছেন। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে এলাকাগুলোর সকল গির্জা বন্ধ করে দিয়েছে। আহতদের কলম্বো ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। পুরো এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close