বিশ্বের সর্বোচ্চ ভবনে বাংলাদেশের পতাকা

সংযুক্ত আরব আমিরাতে প্রথমবারের মতো লাল-সবুজের রঙ মাখলো বিশ্বের সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফা। বাংলাদেশের ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশ্বের সবচেয় উঁচু ভবন বুর্জ খলিফার আলোকসজ্জা করা হয়েছে বাংলাদেশের জাতীয় পতাকার রঙে।

বাংলাদেশের স্বাধীনতা দিবসকে সম্মান জানিয়ে দুবাইয়ে অবস্থিত এই ভবনে মঙ্গলবার স্থানীয় সময় রাত ৯টা ৪৫ মিনিটে ২৫ সেকেন্ড বাংলাদেশের লাল সবুজের পতাকার লেজার শো প্রদর্শনের মাধ্যমে শুভেচ্ছা জানানো হয়েছে। ১৬৯ তলাবিশিষ্ট বুর্জ খলিফার মোট উচ্চতা দুই হাজার ৭১৭ ফুট।

স্বাধীনতা দিবসে জাতীয় পতাকার রঙে টাওয়ারটি সজ্জিত করায় দুবাই সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন প্রবাসীরা। পাশাপাশি এ উদ্যোগের পেছনের ব্যক্তিদেরও ধন্যবাদ জানিয়েছেন প্রবাসীরা। সংযুক্ত আরব আমিরাতের দুবাই কনসুলেট, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশি কমিউনিটি ও স্থানীয় রাজনৈতিক ব্যক্তিরাও এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

এ ভবনটি তৈরিতে কাজ করেছেন বহু বাংলাদেশি। এ উপলক্ষে প্রবাসী শ্রমিকরাও বাংলাদেশের স্বাধীনতা দিবসকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তাদের অনেকেই প্রবাসে স্বাধীনতা দিবসের এ স্বীকৃতি দেখে আনন্দে অভিভূত হয়ে পড়েন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button