সরকার সংখ্যালঘুদের পাশে দাঁড়াতে পারেনি : সুরঞ্জিত

Suranjitসরকার সংখ্যালঘুদের পাশে দাঁড়াতে পারেনি বলে অভিযোক কেরেছেন, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।  তিনি বলেন, রাষ্ট্রের নিষ্ক্রিয়তা সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। একটি অসাম্প্রদায়িক সরকার ক্ষমতায় থাকার পরও এমন ঘটনা ‘আনএক্সপেকটেড’। কোনো মন্ত্রী এখনো তাদের দেখতে যাননি।
মঙ্গলবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।
সুরঞ্জিত বলেন, নির্বাচনের পর নয় দিন পার হয়েছে। নতুন সরকার আসায় দেশের রাজনৈতিক পরিস্থিতি প্রায় স্বাভাবিক হয়ে গেছে। কিন্তু সংখ্যালঘুদের অবস্থার কোনো পরিবর্তন হয়নি।
যশোরের মালোপাড়া অভিমুখে গণজাগরণ মঞ্চের সাম্প্রতিক রোডমার্চের প্রসঙ্গ টেনে সুরঞ্জিত বলেন, তারা সেখানে যেতে পারে, অথচ আমরা (রাজনীতিবিদরা) পারি না। এ অবস্থার জন্য রাষ্ট্র বা প্রশাসনই শুধু নয়, নির্বাচন কমিশনকেও দায় নিতে হবে।
সদ্য গঠিত সরকারে মন্ত্রিত্ব না পাওয়া আওয়ামী লীগের এই প্রবীণ রাজনীতিক সংখ্যালঘু নির্যাতনের ঘটনাকে দ্রুত বিচার আইনের অন্তর্ভুক্ত করার পরামর্শ দেন।
বিএনপির রাজনৈতিক কর্মসূচির সমালোচনা করে দলটির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, আন্দোলনে আপনার কৌশল ব্যর্থ হয়েছে, আপনি পরাজিত হয়েছেন। ‘আপোসহীন’ নেত্রী- সব বিষয়ে আপোসহীন হলে চলে না।
অন্যদের মধ্যে আওয়ামী লীগ নেতা ইউসুফ হোসেন হুমায়ূন, বঙ্গবন্ধু একাডেমীর সভাপতি চিত্তরঞ্জন দাস, মহাসচিব হুমায়ূন কবির মিজি এ সভায় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button