বালাগঞ্জে গরীব এন্ড এতিম ট্রাস্টের উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রায় ২ হাজার রোগীকে চক্ষু, দন্ত ও সাধারণ চিকিৎসা প্রদান

ইলিয়াস মশহুদ: জামেয়া নুরানিয়া ইসলামিয়া বোয়ালজুড়, বালাগঞ্জে গরীব এন্ড ইয়াতিম ট্রাস্ট ফান্ডের অর্থায়ন ও আন-নুর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের সহযোগিতায় এবং জামেয়া নুরানিয়া ইসলামিয়া বোয়ালজুড়ের ব্যবস্থাপনায় গতকাল (২৩ মার্চ) শনিবার দিনব্যাপি ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বালাগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চলের প্রায় ২ হাজার রোগীকে চক্ষু, দন্ত ও সাধারণ চিকিৎসা দেয়া হয়।

ভার্ড চক্ষু হাসপাতালের তত্ত্বাবধানে ফ্রী চক্ষু শিবিরে প্রায় ৫ শতাধিক রোগীকে চশমা, ওষুধ এবং ২৭ জনের চক্ষু অপারেশন করা হয়। বিশিষ্ট দন্ত চিকিৎসক রফিকুল ইসলামের কাওসারের তত্বাবধানে প্রায় ৮শতাধিক রোগীকে দন্ত চিকিৎসা প্রদান করা হয়। এছাড়া হাজারের উপর রোগীকে বিভিন্ন রোগের চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়। সকাল ৯ টা থেকে দিনব্যাপী উক্ত মেডিকেল ক্যাম্পে সম্পূর্ণ বিনামূল্যে রোগিদের চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করা হয়।

দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গরীব এন্ড এতিম ট্রাস্ট ফান্ড ইউকের প্রতিষ্ঠাতা মাওলানা শেখ সালেহ হামিদী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা আজিজুল কামাল, আননুর ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খতিব তাজুল ইসলাম, বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ আলী আসগর।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা হাবিবুর রহমান, বিশিষ্ট সমাজসেবক আব্দুল কুদ্দুস, বিশিষ্ট কমিউনিটি নেতা মোহাম্মদ আলম উদ্দীন, মুহাম্মদ আবুল কাসেম অফিক, মাওলানা ইউসুফ, কওমিকণ্ঠের নির্বাহী সম্পাদক ইলিয়াস মশহুদ, ট্রাস্ট প্রতিনিধি মাওলানা লুৎফুর রহমান, শাকলাইন শাফি, ইউপি সদস্য আসাব উদ্দীন, সাংবাদিক আব্দুশ শহীদ, মাওলানা নোমান আহমদ, মাওলানা আব্দুল্লাহ মামুন, হাফিজ মঈনুল ইসলাম মাবরুর, হোসেন আহমদ লিমন, আহমদ শফি প্রমুখ।

উল্লেখ্য, গরীব এন্ড এতিম ট্রাস্ট ফান্ড যুক্তরাজ্যভিত্তিক একটি আর্তমানবতার সেবায় নিয়োজিত একটি সামাজিক সংগঠন। সমাজের গরীব-অসহায় ও দরিদ্রদের কল্যাণে কাজ করে থাকে সংগঠনটি। আলোকিত করছে সমাজ ও পরিবেশকে। ভারসাম্যপূর্ণ সমাজ প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে নিরলস। মানবতার কল্যাণে একধাপ এগিয়ে এ সংগঠনটি সিলেটসহ বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের অসহায় দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে নিয়মিত কাজ করে যাচ্ছে। এ সংগঠনের সার্বিক কল্যাণে আজ অসহায়দের মুখে হাসি ফুটে উঠেছে। এর সুফলভোগিরা আজ সমাজে মাথা তুলে দাঁড়াচ্ছে। পাশাপাশি যেকোনো দুর্যোগ মোকাবেলায়ও অগ্রণঅ ভূমিকা পালন করছে। গরীব এন্ড এতিম ট্রাস্ট ফান্ড ইউকে’র উদ্যোগে ইতিমধ্যে বাংলাদেশের বিভিন্ন জেলা, বিশেষ করে বৃহত্তর সিলেটে গৃহ নির্মাণ, সেলাই মেশিন, রিক্সা, টিউবওয়েল বিতরণসহ অন্ধদের অন্ধত্ব দূরীকরণে কাজ করে যাচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close