তাকি উসমানী পাকিস্তান ও মুসলিম বিশ্বের অমূল্য সম্পদ: ইমরান খান

বিশ্বখ্যাত আলেম আল্লামা তাকি উসমানীর গাড়িবহরে গুলিবর্ষণের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। অতিদ্রুত এ হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতার করার নির্দেশ দিয়ে ইমরান বলেন, বিশ্বখ্যাত এ আলেমকে হত্যাচেষ্টার পেছনে বড় কোনো উদ্দেশ্য আছে কি না, তা ও আমরা বের করার চেষ্টা করছি।

শুক্রবার দুপুরে চালানো এ প্রাণঘাতি হামলায় আল্লামা তাকি উসমানি প্রাণে বেচেঁ যাওয়ায় শুকরিয়া আদায় করে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, মুফতি তাকি উসমানির মতো সম্মানিত ব্যক্তির ওপর এমন নৃশংস হামলার ভয়ানক কোনো ষড়যন্ত্রের ইঙ্গিত করে। তার মতো এমন ব্যক্তিত্ব পাকিস্তান ও মুসলিম বিশ্বের অমূল্য বড় সম্পদ।

প্রধানমন্ত্রী ইমরান খান মসজিদ মাদরাসাগুলোর নিরাপত্তা জোরদার এবং প্রখ্যাত আলেমদের নিরাপত্তা দিতে প্রাদেশিক গভর্নরদের নির্দেশ দিয়েছেন। আল্লামা তাকি উসমানীর ওপর চালানো হামলায় দু’জন নিরাপত্তারক্ষীর মৃত্যুতেও গভীর শোক প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, শুক্রবার দুপুরে পাকিস্তানের করাচিতে বিশ্বখ্যাত আলেম আল্লামা তাকি উসমানীর গাড়িবহরে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। তাকি উসমানীকে লক্ষ্য করে চালানো হামলায় তিনি ও তার স্ত্রী প্রাণে বেচেঁ গেলেও ২জন নিহত হয়েছেন। নিহত ২ জন তাকি উসমানির নিরাপত্তারক্ষী বলে জানা যায়। তাকি উসমানীর গাড়ীবহরে বহরে থাকা দু’টি গাড়ী টার্গেট করে গুলি চালায় সন্ত্রাসীরা। করাচির গুলশান-ই-ইকবাল ও শারিয়া ফয়সাল এলাকায় প্রথমে দুটি পৃথক গুলিবর্ষণের খবর পাওয়া যায়। পর গাড়ি দু’টি নিপা ফ্লাইওভারে হামলার মুখে পড়ে। দু’টি মোটর সাইকেলে চারজন বন্দুকদারী মুফতি তাকি উসমানীর গাড়ির পেছন দিক থেকে গুলিবর্ষণ করতে করতে এগিয়ে যায়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close