কাশিমপুর কারাগারে নিজামী-বাবরসহ ৪ আসামি

চাঞ্চল্যকর ১০ ট্রাক অস্ত্র মামলায় ফাঁসির দণ্ডাদেশ পাওয়া চার আসামিকে শনিবার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকার কাশিমপুর কারাগারে নেয়া হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তারা কাশিমপুর কারাগারে গিয়ে পৌঁছেন। এসময় তাদের পরনে ছিল সাদা পোশাক।
এই চার আসামি হলেন জামায়াতে ইসলামীর আমির ও সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামী, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সাবেক মহাপরিচালক মেজর জেনারেল (অব.) রেজ্জাকুল হায়দার চৌধুরী ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আবদুর রহীম।
সকাল ১০টা পাঁচ মিনিটে ওই চার আসামিকে বহনকারী তিনটি মাইক্রোবাস কড়া নিরাপত্তার মধ্য দিয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কারাগারের উদ্দেশে রওনা দেয়। এ সময় আসামিদের পরনে কয়েদির পোশাক ছিল। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামিদের আদালতে হাজিরা থাকায় তাদের ঢাকায় পাঠানো হচ্ছে বলে জানা গেছে।
গত বৃহস্পতিবার দুপুরে বহুল আলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলায় জামায়াতে ইসলামীর আমির ও সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামী, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও উলফার নেতা পরেশ বড়ুয়াসহ ১৪ জনের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় দেন আদালত। পাশাপাশি প্রত্যেক আসামিকে পাঁচ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।এছাড়া অস্ত্র আটকের অন্য একটি মামলায় ওই ১৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।
চট্টগ্রামের বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক এস এম মজিবুর রহমান এ রায় ঘোষণা করেন। ১০ ট্রাক অস্ত্র ধরা পড়ার প্রায় পৌনে ১০ বছর পর চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button