শনিবার থেকে শুরু হচ্ছে তিনদিনব্যাপী লন্ডন ইসলামী বইমেলা

২৪, ২৫ ও ২৬ নভেম্বর শনি, রবি ও সোমবার আল কোরআন একাডেমী লন্ডন এর উদ্যোগে সপ্তমবারের মতো ৩ দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘লন্ডন ইসলামী বইমেলা ২০১৮’। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শনার্থীদের জন্যে উম্মুক্ত থাকবে মেলা প্রাঙ্গণ। ‘একটি ভালো বই পড়ুন’ শ্লোগান নিয়ে পূর্ব লন্ডনের লন্ডন মুসলিম সেন্টারে ইসলামী বইমেলা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠিতব্য এই বইমেলা থেকে ঢাকা ও কলকাতার প্রকাশিত জনপ্রিয় ও দূর্লভ ইসলামী বই সমূহ সংগ্রহ করা যাবে। বই প্রকাশক ও বই বিক্রেতাদের পাশাপশি লন্ডনের অনেক পরিচিত লেখক, কবি ও সাহিত্যিক মেলায় যোগদান করবেন বলে আশা করা যাচ্ছে।

মেলায় কোরআনের তাফসীর, হাদিস ও বিভিন্ন ইসলামিক বইয়ের বিশাল সমারোহ ছাড়াও থাকছে আল কোরআন একাডেমী লন্ডন কর্তৃক প্রকাশিত বৃহৎ আকারের একটি মননশীল সাহিত্য ম্যাগাজিন ‘পেন্সিল’। থাকবে কবিতা পাঠের আসর, লেখক আড্ডা ও ইসলামী ক্যালিওগ্রাফি কর্ণার। এবারের বইমেলায় ছোটদের বেশ কিছু ইংরেজী বই শিশুকিশোরদের দৃষ্টি আকর্ষন করতে সক্ষম হবে। ছোটদের জন্য বিভিন্ন ইংরেজী লেখকদের লেখা বইগুলো গত বইমেলায় ছিল বিক্রির তালিকায় শীর্ষে। প্রিয়নবীর ওপর লেখা সীরাত বইগুলোও পাঠকদের বিশেষভাবে নজর কাড়তে সক্ষম হবে এবারের বইমেলায়।

লন্ডন ইসলামী বইমেলা ২০১৮ এর প্রস্তুতি কমিটির পক্ষে মেলা আয়োজক কমিটির প্রধান আল কোরআন একাডেমী লন্ডন এর চেয়ারম্যান হাফেজ মুনির উদ্দীন আহমদ এই মেলাকে সার্বিকভাবে সফল করার জন্যে বই পাঠক, প্রকাশক, বই বিক্রেতা ও বই অনুরাগীসহ কমিউনিটির সকলের কাছে আহবান জানান। স্টল সংখ্যা সীমিত বিধায় ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে বুকস্টল বরাদ্ধ দেয়া হচ্ছে। মেলায় স্টল বুকিংয়ের জন্যে Al Quran Academy London, 3rd Floor, 255-259 Commercial Road, London, E1 2BT ঠিকানায় অথবা Tel: +44 (0)20 7650 8770, 44 (0)20 7001 1305 Mobile: +44 (0)789 764 1195 নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close