আকাশে ইসলাম ধর্ম গ্রহণ

ভূমি থেকে ১৮ হাজার ফুট উচ্চতায় উড়ন্ত বিমানের ককপিটে ইসলাম গ্রহণ করেছেন এক পাইলট। আমালো নামের ব্রাজিলিয়ান ওই পাইলটের কলেমা শাহাদাত পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণের ভিডিওটি সম্প্রতি ইউটিউবে প্রকাশ হওয়ার পর ভাইরাল হয়ে যায়। ভিডিওটি এ পর্যন্ত প্রায় আশি হাজার বার দেখা হয়েছে ও অসংখ্যবার শেয়ার করা হয়েছে।

সউদী আরবের আল-বালাদ নিউজ এ বিষয়ে এক প্রতিবেদনে জানায়, আমালো ছিলেন ওই বিমানের কো-পাইলট। বিমানের মুসলিম পাইলট তাকে কলেমা শাহাদাত পাঠ করান। ইসলামে বিশ্বাস স্থাপনের এই ফুটেজটি প্রায় ১৮,০০০ ফুট উচ্চতায় নেওয়া হয়েছিল। এ সময়ে পাইলটকে আরবিতে বলতে শোনা যায়, যে তারা সউদী আরবের তাবুুক অঞ্চলের উপর দিয়ে উড়ে যাচ্ছেন।

ভিডিও ফুটজেটিতে দেখা যায়, পাইলট বলছেন, ‘আমার ব্রাজিলীয় সহ-পাইলট, ক্যাপ্টেন আমারি শাহাদাত পড়ে ইসলামে বিশ্বাস স্থাপন করছেন। তখন তিনি শাহাদাতের আয়াত পড়ে শোনান এবং সহ-পাইলট স্বর্ণকেশী আমালো ক্যামেরার দিকে তাকিয়ে শব্দগুলি পুনরাবৃত্তি করেন। এরপর প্রথম পাইলট বলেন, ‘ইসলামে আপনি আমার ভাই।’ নতুন ধর্মান্তরিত আমালো উত্তর দেন, ‘ইসলামে আপনি আমার ভাই।’

ভিডিওটি বিশ্বব্যাপী অল্প সময়ে ছড়িয়ে পড়ে এবং বেশ আলোচনার জন্ম দেয়। মধ্য-প্রাচ্যের বিভিন্ন সংবাদ মাধ্যমে খবরটি প্রকাশিত হয়। এর আগে, মৃত্যু শয্যায় ৭৫ বছর বয়সী এক জার্মান বৃদ্ধের ইসলামে ধর্মান্তরিত হওয়ার ভিডিও ফুটেজ প্রকাশ হওয়ার পরে ব্যাপকভাবে আলোচিত হয়েছিল। ভিডিওতে দেখা যায়, গুরুতর অসুস্থ অবস্থায় তিনি ইসলাম গ্রহণ করার সিদ্ধান্ত নিলে একজন মুসলমান ব্যক্তি তাকে কলেমা শাহাদাত পাঠ করান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button