সারাদেশে নিহত ১, আটক ৯৮: শিবির

জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিন বৃহস্পতিবার রাজধানীতে ২৮ জনসহ সারাদেশে প্রায় শতাধিক নেতাকর্মীকে আটক, ৭০ জন আহত এবং ১০ জন গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করেছে শিবির। বৃহস্পতিবার শিবিরের প্রচার বিভাগ থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। এ ছাড়াও মেহেরপুরে পুলিশের গুলিতে একজন নিহত হয়েছেন। গুলিবিদ্ধদের অনেকেরই অবস্থা আশঙ্কাজনক বলে দাবি করা হয়েছে।
শিবির দাবি করে, রাজধানীর মিরপুর, মিরহাজারীবাগে বুধবার রাতে ২৩ জনসহ সারাদেশে জামায়াত-শিবিরের প্রায় শতাধিক নেতাকর্মী আটক করা হয়েছে।
তাছাড়া চট্টগ্রাম, রাজশাহী, সিলেটসহ বিভিন্ন স্থানে মিছিলে পুলিশ নির্বিচারে গুলিবর্ষণ করেছে। পাশাপাশি নির্মমভাবে নির্যাতনও চালিয়েছে তারা।
শিবিরের বিবৃতিতে বলা হয়, ‘হামলা, মামলা, নির্যাতন করে ছাত্রশিবিরকে দমানো যাবে না। টানা ৪৮ ঘণ্টা সফল হরতালে আবারও তা প্রমাণ হয়েছে। বরং এর মাধ্যমে নিজেদের পতন তরান্বিত করছে সরকার।’
বিবৃতিতে সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলা হয়, ‘আমরা স্পষ্ট করে বলতে চাই, দেশ ও ইসলাম রক্ষায় ছাত্রশিবির জীবন বাজি রেখে রাজপথে নেমেছে। সুতরাং কোনো নির্যাতনই ছাত্রশিবিরকে দমাতে পারবেনা। শীর্ষ নেতৃবৃন্দকে মুক্ত না করে ছাত্রশিবির নেতাকর্মীরা ঘরে ফিরে যাবেনা।’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button