সেরা মুসলিম সুন্দরী হলেন আয়শা

Ayeshaসেরা সুন্দরী হিসেবে যখন তার নাম ঘোষণা করা হয় তখন অশ্রুসজল দৃষ্টিতে তিনি কোরানের সুরা আওড়াচ্ছিলেন। তিনি হলেন নাইজেরিয়ার কৃষ্ণাঙ্গ নারী ওবাবিয়ি আয়শা আজিবোলা। বুধবার ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় মুসলিম নারীদের নিয়ে আয়োজিত বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় ২০ জনকে হটিয়ে তিনি তৃতীয় মুসলিমার খেতাব জেতেন। বাংলাদেশ থেকে অংশ নেয়া নাজনিন সুলতানা লিজা রয়েছেন সেরা দশের পরে। ইন্দেনেশিয়ার নুর আসপাসিয় হয়েছেন প্রথম রানার আপ।দ্বিতীয় রানার আপ হয়েছেন একই দেশের ইভাওয়ানি এফলিজা। প্রতিযোগিতায় অংশ নেয়া ২০ সুন্দরীর ১৪ জনই ছিলেন ইন্দেনেশিয়ার। অন্যরা বাংলাদেশ, নাইজেরিয়া, ব্রুনেই, মালয়েশিয়া ও ইরানের।
তারা মাথায় রুমাল পড়ে এবং গোটা দেহ আবৃত করে ব্যতিক্রমী এই সুন্দরী প্রতিযোগিতা অংশ নেন। বিচারকরাও একই ধরণের পোশাক পড়েন।
প্রতিযোগীদের কোরআন তেলাওয়াত, সৌন্দর্য, স্টাইল, ইত্যাদি ক্যাটাগরিতে প্রতিযোগিতা করতে হয়েছে। এছাড়া ইসলাম ও সমসাময়িক বিশ্বের ওপর করা বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে হয়। প্রতিযোগিতায় সেরা সুন্দরী হিসেবে ২১ বছরের আয়শা পান ২২শ’ ডলার। এছাড়া সৌদি আরব ও ভারত ভ্রমণের সুযোগ পাচ্ছেন তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button