বাংলাদেশে তুর্কি সিরিয়াল ‘জান্নাত’

দারিদ্র্যের মধ্যে বড় হওয়া মেয়েটি যখন আর্কিটেক্ট হয়ে তার স্বপ্নের ফার্মে চাকরি পায়, তখন ...

বিভিন্ন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত তুর্কি সিরিয়াল ‘জান্নাত’ বাংলাদেশে আনছে ডিজিটাল প্ল্যাটফর্ম বঙ্গ। সিরিয়ালটি প্রচার হবে বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলায়। কিছু দিন আগে বাংলাদেশে জান্নাত নামের একটি চলচ্চিত্রের নাম নিয়ে বিতর্ক উঠেছিল। এই বিতর্ক এই সিরিয়ালের ক্ষেত্রে উঠবেনা বলে আশা করছেন সিরিয়ালটির আমদানি কারকরা।

এখন থেকে প্রতি রোববার থেকে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় সিরিয়ালটি প্রচার হওয়ার কথা রয়েছে বলে জানানো হয়েছে এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

সিরিয়ালটি ডাবিং করেছে ‘প্ল্যাটফর্ম’। ডাবিং প্রক্রিয়ার তত্ত্বাবধান করছেন ‘সুলতান সুলেমান’ খ্যাত দীপক সুমন। আর পরিবেশনা করছে ভি থ্রী কমিউনিকেশন্স প্রাইভেট লিমিটেড।

‘জান্নাত’-এর কাহিনী আবর্তিত হয়েছে এক এতিম মেয়ের জীবন সংগ্রামকে কেন্দ্র করে। দারিদ্র্যের মধ্যে বড় হওয়া মেয়েটি যখন আর্কিটেক্ট হয়ে তার স্বপ্নের ফার্মে চাকরি পায়, তখন ভাবে অবশেষে তার জীবনের দুঃখ-দুর্দশা দূর হতে শুরু করেছে, সাফল্য ধরা দিতে শুরু করেছে।

অথচ সেই চাকরি পাওয়ার ঘটনা থেকেই তার জীবনে নতুন করে জটিলতার সৃষ্টি হতে থাকে। তাকে ফেলে যাওয়া মা আবারও তার জীবনে ফিরে আসে। তবে মাতৃসুলভ ভালোবাসা নিয়ে নয়, বরং তার প্রতি তীব্র বিদ্বেষ নিয়েই তার জীবনে আবির্ভূত হয়।

অন্যদিকে তার জীবনে যে প্রেম আসে, সেখানেও তার প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়ায় তার মায়েরই মেয়ে।

২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত তুর্কি ডেইলি সোপ ‘জান্নাত’-এর নির্মাতা প্রতিষ্ঠান ‘সুরেজ ফিল্ম’। পরিচালনা করেছেন সাদুল্লাহ জেলেন। প্রচারিত হয়েছে তুরস্কের অন্যতম শীর্ষস্থানীয় চ্যানেল ‘এটিভি’-তে। তুর্কি ডেইলি সোপটি মূলত নির্মাণ করা হয় তুমুল জনপ্রিয় কোরিয়ান ডেইলি সোপ ‘টিয়ার্স অব হ্যাভেন’-এর কাহিনী অবলম্বনে। কোরিয়ান ডেইলি সোপটি পরিচালনা করেন য়ু জি-ওয়োন। কাহিনী রচনা করেন কিম ইয়োন-শিন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close