রাজার গাঁও উচ্চ বিদ্যালয়ে আবুল হায়াত মেধাবৃত্তি বিতরণ সম্পন্ন

দেশের সার্বিক উন্নয়নে প্রবাসীদের অবদান অনস্বীকার্য: প্রধান শিক্ষক ইসলাম উদ্দিন

সিলেট সদর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান রাজার গাঁও উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র, ইংল্যান্ড প্রবাসী জনাব আবুল হায়াত নুরুজ্জামানের উদ্যোগে বিদ্যালয়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগী মনোভাব গড়ে তোলার লক্ষ্যে চালু করা হয়েছে আবুল হায়াত মেধাবৃত্তি।

গত ১৭ সেপ্টেম্বর সোমবার বিদ্যালয়ের সকল দরিদ্র শিক্ষার্থীদের শ্রেণিভিত্তিক প্রশ্নের মাধ্যমে পরীক্ষা নিয়ে পরদিন (১৮ সেপ্টেম্বর) প্রতি শ্রেণিতে তিন জন করে ১৫ জন মেধাবী শিক্ষার্থীকে উক্ত মেধাবৃত্তি প্রদান করা হয়।

মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইসলাম উদ্দিন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৃত্তির অর্থায়নকারী আবুল হায়াত নুরুজ্জামান, উনার চাচা সাবেক সরকারি কর্মকর্তা আজাদ ইসলাম ও বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম।

অতিথিবৃন্দ শিক্ষার্থীদের হাতে নগদ অর্থ তুলে দেন। তারা আশাবাদ ব্যক্ত করেন যে, এর মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগী মনোভাব গড়ে উঠবে। কারণ, প্রতিযোগিতাপূর্ণ এ বিশ্বে প্রতিষ্ঠিত হতে হলে ছাত্রজীবন থেকেই প্রতিযোগী হওয়া দরকার।

বিশেষ করে বৃত্তির উদ্যোক্তা বলেন, দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি দেয়া তাঁর অনেক দিনের লালিত স্বপ্ন। আগামীতে আরো বেশি সংখ্যক শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের আশ্বাস দেন।

সভাপতির তাঁর বক্তব্যে প্রিয় ছাত্র নুরুজ্জামানকে যুগোপযোগী উদ্যোগের জন্য আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, প্রবাসীরা শুধু এদেশের অর্থনৈতিক চালিকাশক্তি নয়, সামাজিক উন্নয়নেরও ধারক। দেশের সার্বিক উন্নয়নে তাদের অবদান অনস্বীকার্য।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ শাহানুর আলমের পরিচালনায় ও আমিনুর রহমানের কুরআন তিলাওতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সহকারি শিক্ষক মলয় কান্তি দাস।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সহকারি শিক্ষক মুক্তার হোসেন, শহীদুল আলম, শাবাজ মিয়া, হেলাল আহমদ, একেএম মোকাম্মেল, স্নিগ্ধা ভৌমিক, শিহাব আহমদ, আব্দুর রকিব, সাবিনা ইয়াসমিন ও আলেয়া বেগম প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button