বরেণ্য আলেম আব্দুল করিম গাজীনগরী আর নেই

abdul-karimসুনামগঞ্জের বরেণ্য আলেম, খলিফায়ে আসআদ মদনী (রহঃ) হযরত মাওলানা আব্দুল করিম শায়খে গাজীনগরী আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তিনি ছিলেন খলীফায়ে মদনী হযরত মাওলানা আব্দুল হক শায়খে গাজীনগরী (রহঃ) এর প্রথম ছাহেবজাদা।
মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল আটান্ন বছর। তিনি স্ত্রী, একমাত্র পুত্র আব্দুল্লাহ গাজীনগরী, একমাত্র কন্যা, অসংখ্য আত্মীয় স্বজন, ছাত্র, ভক্ত, অনুরাগী রেখে গেছেন। বিকেল সাড়ে পাঁচটায় দারুল উলুম দরগাহপুর মাদ্রাসা মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।
গত নয় নভেম্বর আমেরিকা সফর শেষে দেশে ফেরার পথে কাতার ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে স্ট্রোক করলে তাৎক্ষনিকভাবে স্থানীয় হসপিটালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন থাকার পর গত পঁচিশ এপ্রিল বিশেষ ব্যবস্থায় তাঁকে দেশে নিয়ে আসা হয়। কিন্তু স্ট্রোক করার পর আর তাঁর জ্ঞান ফিরে আসেনি। অবশেষে সকলকে কাঁদিয়ে আজ তিনি না ফেরার দেশে চলে গেলেন।
তাঁর মৃত্যুতে সুনামগঞ্জে শোকের ছায়া নেমে এসেছে। তিনি দরগাহপুর ইসলামী বালিকা বিদ্যালয় ও ওয়েজখালী মাদ্রাসার মুহতামিমের দায়িত্বরত ছিলেন। বিভিন্ন সময়ে তিনি জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close