দেড় শতাধিক অভিবাসীকে সীমান্তে আটকে দিয়েছে যুক্তরাষ্ট্র

USAদেড় শতাধিত অভিবাসীকে ম্যাক্সিকো সীমান্তে আটকে দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। তারা সান দিয়াগোর নিকটবর্তী ম্যাক্সিকো-যুক্তরাষ্ট্র সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে চাইলে তাদের আটকে দেয়া হয়।
যুক্তরাষ্ট্রের সীমান্তে কর্মরত এক কর্মকর্তা জানিয়েছেন, ১৫০ জন অভিবাসী সেখানে আটকে আছে। তাদের সঙ্গে শিশুরাও রয়েছে। গুয়াতেমালা, হন্ডুরাস, এলসালভাদর থেকে আসা এসব অভিবাসীকে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে নাকি ফেরত পাঠানো হয়েছে তা অবশ্য জানা যায়নি।
সম্প্রতি এসব অভিবাসীকে নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, এরা যুক্তরাষ্ট্রের নিরাপত্তার জন্য হুমকি। ম্যাক্সিকো সীমান্ত দিয়ে এমন অভিবাসী গ্রুপ প্রায় সময়ই যুক্তরাষ্ট্রে প্রবেশ করে। আর এটি নিয়ে বেশ উদ্বিগ্ন মার্কিন প্রেসিডেন্ট। তিনি এ নিয়ে বেশ কয়েকটি টুইট করেছেন। সেখানে তিনি অভিবাসী আইনকে আরও কঠোর করার পক্ষে যুক্তি দেখিয়েছেন। এজন্য ম্যাক্সিকো সীমান্তে উঁচু দেয়াল তোলার ঘোষণা দিয়েছেন ট্রাম্প। আর দেয়াল নির্মিত না হওয়া পর্যন্ত সীমান্তে নিরাপত্তা জোরদারের জন্য সৈন্য পাঠানোর ঘোষণা দেন। তবে এসব আভিবাসীকে সীমান্তে আটকে দেয়ার সমালোচনা করেছেন অনেকে। একটি সংবাদ সংস্থাকে নিকোল রামোস নামের এক মার্কিনি ট্রাম্পের সমালোচনা করে বলেন, ‘আমরা ইরাকে এক সপ্তাহের মধ্যে ঘাঁটি তৈরি করতে পারি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button