শাবিতে কাল থেকে আবার ৪৮ ঘণ্টার ধর্মঘট

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক নাছির উদ্দিনের স্থায়ী বহিষ্কারের দাবিতে আগামীকাল রোববার থেকে  আবার ৪৮ ঘণ্টার ছাত্রধর্মঘটের ডাক দিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। গত বৃহস্পতিবার ক্যাম্পাসে ছাত্রধর্মঘট পালন শেষে দ্বিতীয় দফায় এ  ধর্মঘটের ডাক দিল শিক্ষার্থীরা।
আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র শরীফুল ইসলাম বুলবুল  বলেন, গত বৃহস্পতিবার ধর্মঘট থেকে আমরা প্রশাসনকে শনিবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলাম কিন্তু এর মধ্যে দাবি মেনে নেয়া হয়নি। তাই রোববার ও সোমবার আবার ৪৮ ঘণ্টা সর্বাত্মক ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
জানা গেছে, শাবির লোক প্রশাসন বিভাগের ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে সিন্ডিকেট সভায় কর্মচারি আবু সালেহকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার, বিভাগের অফিস সহকারী আতিকুর রহমানকে নিজ পদ থেকে পদাবনতি প্রদান এবং ছাত্রীকে কটুক্তির অভিযোগে ওই বিভাগের শিক্ষক নাছির উদ্দিনকে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের সব প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি প্রদান করা হয়।
সিন্ডিকেটের এ সিদ্ধান্ত প্রত্যাখান করে শিক্ষার্থীরা শিক্ষক নাছির উদ্দিনের স্থায়ী চাকরিচ্যুতির দাবিতে ক্যাম্পাসে ধর্মঘটসহ লাগাতার আন্দোলনের ঘোষণা দেয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button