কোরআন পোড়ানোর ঘোষণা দেওয়ায় মার্কিন যাজক গ্রেপ্তার

Teryদম্ভ সহকারে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ মোট কোরআন এর তিন হাজার কপি পোড়াবেন বলে ঘোষণা দিয়েছিলেন মৌলবাদি মার্কিন যাজক টেরি জোন্স ও তার সাঙ্গপাঙ্গরা। কিন্তু তার আগেই ধর্মীয় সহিংসতার আশঙ্কায় গ্রেপ্তার করা হয়েছে টেরি ও তার সহ.যাজককে।
বুধবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের ছোট্ট শহর মালবেরি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
জানা যায়, বুধবার মালবেরি শহরের রাস্তা দিয়ে একটি পিকআপ ভ্যানে করে কোরআন পোড়ানোর জন্য নিয়ে যাওয়ার সময় স্থানীয় পুলিশ তাকে গ্রেপ্তার করে। কিন্তু তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ আনা হয়নি।
গ্রেপ্তারের পর টেরি জানান, নিউয়র্কের টুইনটাওয়ারে ৯/১১ হালামলার এক যুগ পুর্তি উপলক্ষে ওই ঘটনায় নিহত প্রতিটি মানুষের আত্মার শান্তির জন্য তিনি ২ হাজার ৯৯৮টি কোরআন পোড়ানোর জন্য নিয়ে যাচ্ছিলেন।
টেরি জোন্স ছিলেন ফ্লোরিডার গেইনসভ্যালির একটি ছোট্ট গির্জার যাজক। ২০১১ সালে গির্জায় এক প্রার্থনা অনুষ্ঠানে সবার সামনে কোরআন পুড়িয়ে তিনি আলোচনায় আসেন। এর প্রেক্ষিতে মধ্যপ্রাচ্যসহ মুসলিম দেশগুলোতে দেখা দেয় তীব্র অসন্তোষ। গত বছরও তিনি একটি মুসলিমবিরোধী চলচ্চিত্রে অর্থায়ন করেন। এরপর একই বছর জনসমক্ষে তিন হাজার কোরআন পোড়ানোর ঘোষণা দিয়ে মুসলমানদের কাছে ঘৃণার পাত্র হয়ে ওঠেন তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button